কঙ্গোতে বিক্ষোভ: তিন শান্তিরক্ষীসহ নিহত ১৫

কঙ্গোর পূর্বাঞ্চলীয় শহর গোমাতে জাতিসংঘবিরোধী বিক্ষোভের দ্বিতীয় দিন মঙ্গলবার অন্তত ১৫ জন নিহত হয়েছেন। রয়টার্স জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজন জাতিসংঘ শান্তিরক্ষী রয়েছেন।

- Advertisement -

সরকারি কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স আরও জানিয়েছে, এ ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছেন। বিক্ষোভকারীরা শান্তিরক্ষীদের লক্ষ্য করে পাথর ছুড়ে মারে এবং জাতিসংঘের একটি ভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

- Advertisement -google news follower

রয়টার্সের আরেকজন প্রতিনিধি জানান, কয়েকজন বিক্ষোভকারী জাতিসংঘ কর্মীদের বাড়িতে ঢুকে পড়ে। সেনাবাহিনীর পাহারায় এসব কর্মীদের অন্য শহরে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগের দিন সোমবার গোমাতে জাতিসংঘের মনুস্কা মিশনে কয়েকশ মানুষ হামলা চালায় ও লুটপাট করে। বিক্ষোভকারীরা জাতিসংঘ শান্তিরক্ষীদের দেশত্যাগের দাবি জানায়। এর পরদিন মঙ্গলবার বিক্ষোভ আরও সহিংস হয়ে ওঠে।

- Advertisement -islamibank

ঘটনাস্থল থেকে রয়টার্সের প্রতিনিধিরা জানান, শান্তিরক্ষীরা বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও তাজা গুলি করেছে। তবে তারা শুরুতে শান্তিপূর্ণ ছিল। কিন্তু কয়েকজন পড়ে থাকা টিয়ার গ্যাস-গ্রেনেড তুলে নিয়ে মিনুস্কা গুদামে ছুড়ে মারলে পরিস্থিতি সহিংস হয়ে ওঠে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM