সোহানের নেতৃৃত্বে জিম্বাবুয়ের পথে বাংলাদেশ টি-টোয়েন্টি দল

0

আগামী শনিবার (৩০ জুলাই) টি-টোয়েন্টির মধ্য দিয়ে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। আসন্ন এই সিরিজে অংশ নিতে মঙ্গলবার রাত ১টা ৪০ মিনিটে দেশ ছেড়েছেন জাতীয় দলের দ্বিতীয় বহর।

এই বহরে রয়েছেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে নতুন দায়িত্ব পাওয়া উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান, পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও এনামুল হক বিজয়সহ দলের বাকি সদস্যরা।

নতুন অধিনায়ক এক তরুণ দল নিয়ে চিরচেনা প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে তাদের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ৩০ জুলাই। ৩১ জুলাই ও ২ আগস্ট মাঠে গড়াবে সিরিজের বাকি দুটি ম্যাচ।

লম্বা সময় ধরেই শর্টার ফরম্যাটের ক্রিকেটে সফলতার মুখ দেখছে না বাংলাদেশ। ব্যর্থতার বেড়াজালে আটকে থাকলেও জিম্বাবুয়ে সিরিজে সেই বেড়াজাল ছিঁড়ে বের হতে চায় ডমিঙ্গো শীষ্যরা। জয় করতে চায় সিরিজও।

দেশ ছাড়ার আগে এমন আশাবাদই ব্যক্ত করেন জাতীয় দলের পেইসার তাসকিন আহমেদ। কষ্ট হলেও সিরিজ জয়ে আশাবাদী তিনি।

তাসকিন বলেন, ‘ভালো ফল আশা করছি। তবে ওদের মাঠে ওদের বিপক্ষে কষ্ট করেই জিততে হয়। গত বছর খেলেছিলাম, প্রতিটি ম্যাচই কিন্তু আমাদের কঠিন সময় দিয়েছিল ওরা। এবারও কষ্ট করে জিততে হবে। অবশ্যই লক্ষ্য থাকবে সিরিজ জেতার। তবে সহজ হবে না।’

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...