টরন্টোর পথে উড়াল দিল বিমানের প্রথম ফ্লাইট

কানাডার টরন্টোর উদ্দেশে উড়াল দিয়েছে বহু প্রতীক্ষিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম বাণিজ্যিক ফ্লাইট।

- Advertisement -

বুধবার (২৭ জুলাই) ভোর ৩টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি টরন্টোর উদ্দেশ্যে উড়াল দেয়। ফ্লাইটটিতে ১৫৪ জন যাত্রী ছিল।

- Advertisement -google news follower

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান। এ উড়োজাহাজে আসন সংখ্যা ২৯৮টি।

- Advertisement -islamibank

টরন্টোগামী বিজি-৩০৫ ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরে নেমে জেট ফুয়েল নেবে। এ জন্য সেখানে ১ঘন্টা বিরতি নিবে। এরপর এটি আবার টরন্টোর উদ্দেশে রওনা দিবে। তবে ফেরার সময় টরন্টো থেকে সরাসরি ঢাকায় আসবে। যাওয়ার সময় ফ্লাইটটির প্রায় ২০ ঘণ্টা লাগবে। সেখান থেকে বাংলাদেশে ফিরতে সময় লাগবে ১৬ ঘণ্টা।

এখন থেকে সপ্তাহে প্রতি বুধবার বিজি-৩০৫ বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। ১ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM