ফিলিপাইনে ৭.১ মাত্রার ভূমিকম্প

ফিলিপাইনের উত্তরাঞ্চলে আঘাত হেনেছে শক্তিশালী ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্প। স্থানীয় সময় বুধবার দেশটির উত্তরাঞ্চলের লুসোন দ্বীপে ভূমিকম্প আঘাত হানে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

- Advertisement -

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) বলছে, ভূমিকম্পে একটি হাসপাতাল এবং বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজধানী ম্যানিলাতেও ভূকম্পন অনুভূত হয়। ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল আবরা প্রদেশের ডোলোরেস শহরের ১১ কিলোমিটার পূর্ব-দক্ষিণ পূর্বে। কেন্দ্রের গভীরতা ছিল ১০ কিলোমিটার।

- Advertisement -google news follower

কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ভূমিকম্পে আংশিকভাবে ধসে পড়ায় আবরা প্রদেশের একটি হাসপাতাল খালি করা হয়েছে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আবরা এবং নিকটবর্তী প্রদেশে ফের আফটার শক অনুভূত হতে পারে।

আবরা প্রদেশের লাগানগিলাং শহরের মেয়র রোভলিন ভিলামোর বলেন, ‘বেশ কয়েকটি আফটার শক অনুভূত হয়েছে। আমরা বাড়িঘরের ক্ষয়ক্ষতির খবর পেয়েছি। তবে এখনো পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বিপদের আশঙ্কায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।’

- Advertisement -islamibank

বাসিন্দারা জানান, ভূমিকম্পটি ৩০ সেকেন্ড বা তার বেশি স্থায়ী হয়েছিল।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM