হালদা নদীতে দুই দিনে দুই মৃত কাতলা মাছ উদ্ধার

এশিয়ার অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে গেল দুদিনের মধ্যে ১২ কেজি ও ৯ কেজি ওজনের পৃথক দুটি মৃত কাতলা মাছ উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

জানা গেছে, জাতীয় মৎস্য সপ্তাহ চলাকালে আজ মঙ্গলবার (২৬ জুলাই) সকালে হালদা নদীর গড়দুয়ারা নয়াহাট এলাকা থেকে ১২ কেজি ২৬০ গ্রাম ওজনের একটি মৃত কাতলা মাছ উদ্ধার হয়।

- Advertisement -google news follower

এর আগের দিন ২৫ জুলাই সোমবার সকালে হালদা নদীর কাগতিয়া স্লুইচগেইট এলাকা থেকে ৯ কেজি ১০০ গ্রাম ওজনের মৃত কাতলা মাছ ভাসমান অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। পরে প্রশাসনের সাথে যোগাযোগ করে মৃত মাছটি মাঠিচাপা দেওয়া হয়।

রাউজান উপজেলার ইউএনও আব্দুস সামাদ সিকদার বলেন, আজিমেরঘাট এলাকা থেকে উদ্ধার হওয়া মৃত কাতলা মাছটি স্থানীয়দের সহায়তায় মাটিচাপা দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

হালদা গভেষক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মঞ্জুরুল কিবরিয়া বলেন, উদ্ধার হওয়া মৃত কাতলা মাছ দুটি পঁচে যাওয়ায় মাটিচাপা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, মাছ শিকারের জন্য বিষ প্রয়োগ করা হচ্ছে। যার ফলে বিষক্রিয়ায় কাতলা মাছ দুটির মৃত্যূ হয়েছে বলে মাছ দুটির লক্ষণ দেখে আমরা ধারণা করছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM