আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে কলম্বিয়া

ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার চেয়ে সাত ধাপ এগিয়ে আছে কলম্বিয়া। কোপা আমেরিকা ফেমেনিনার সেমিফাইনালে কাগজে-কলমের সেই পার্থক্য মাঠের খেলায়ও পরিস্কারভাবে ফুটে উঠল। সেমিফাইনালে স্বাগতিক কলম্বিয়ার সামনে কুলিয়ে উঠতে পারল না আর্জেন্টিনার মেয়েরা, হেরে বসল ১-০ ব্যবধানে। এই হারে ২০০৬ সালের পর দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা ছুঁয়ে দেখার স্বপ্নভঙ্গ হলো।

- Advertisement -

প্রথম পর্বে গ্রুপ ‘বি’তে ব্রাজিলের পেছনে দ্বিতীয় স্থানে থেকে সেমিফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। অন্যদিকে গ্রুপ ‘এ’তে সব ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চার নিশ্চিত করেছিল স্বাগতিক কলম্বিয়া। বর্তমান ফিফা র‌্যাঙ্কিংয়ে আর্জেন্টিনা অবস্থান করছে ৩৫তম স্থানে আর কলম্বিয়া আছে ২৮ নম্বরে।

- Advertisement -google news follower

এস্তাদিও আলফনসো লোপেজে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলেছে কলম্বিয়া। বলের দখলে আর্জেন্টিনা কিঞ্চিত এগিয়ে থাকলেও গোলে শট নেওয়ার দিক দিয়ে অনেকটা এগিয়ে ছিল স্বাগতিকরা। তবে প্রথমার্ধে দুই দলের কেউই কারো গোলমুখ উন্মুক্ত করতে পারেনি।

অবশেষে দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোলটি করেছেন কলম্বিয়ার লিন্দা লিজেথ। ৬৩ মিনিটে তার করা সেই গোলেই ফাইনালে টিকিট নিশ্চিত হয়েছে স্বাগতিকদের। গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টাইনরা। তবে তাতে হিতে বিপরীত হয়। ৭৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড তথা লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় দলটির মিডফিল্ডার গ্যাব্রিয়েলা শ্যাভেজকে। প্রথমার্ধের ২৩ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন এই আর্জেন্টাইন।

- Advertisement -islamibank

বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় ফাইনালে ওঠার মিশনে মাঠে নামবে সাতবারের কোপা আমেরিকা ফেমেনিনা চ্যাম্পিয়ন ব্রাজিল, প্রতিপক্ষ প্যারাগুয়ে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM