বিশ্বে করোনায় মৃত্যু আরও ১০৭১, কমেছে আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন; যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৭০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের।

- Advertisement -

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৫৭ লাখ ২ হাজার ৭৯। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪ হাজার ৬০৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১১৭ জনের এবং শনাক্ত হয়েছে ৫১ হাজার ৩২০ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৩০ হাজার ৬০৯ জন এবং মৃত ১৯২ জন। ইতালিতে আক্রান্ত ২৩ হাজার ৬৯৯ জন এবং মৃত্যু ১০৪ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৭ হাজার ১২৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৩ জনের। জাপানে মৃত ৩৩ জন এবং আক্রান্ত ১ লাখ ৭২ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৩২ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৫০৭ জন।

- Advertisement -islamibank

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭৪০ জন এবং ৩২ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১০০ জন এবং মৃত্যু হয়েছে ৫১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM