শাবিতে শিক্ষার্থী খুনের বিচার চেয়ে বিক্ষোভ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসের টিলায় ছুরিকাঘাতে শিক্ষার্থীরা বুলবুল আহমেদ নিহত হওয়ার ঘটনায় বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা। এছাড়াও এই ঘটনায় প্রক্টরের জবাবদিহি চেয়ে প্রক্টর অফিসের সামনে অবস্থান নিয়েছেন তারা। সোমবার রাত সাড়ে ১১টার দিকে তারা এই অবস্থান নেন।

- Advertisement -

শিক্ষার্থী বুলবুল আহমেদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বুলবুল সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের সামনের টিলায় ছুরিকাঘাতে পড়ে থাকেন। পরে শিক্ষার্থীরা উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে নেন এবং পরে তাকে এমএজি ওসমানী মেডিকেলে কলেজে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

- Advertisement -google news follower

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী খুনের ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারা মূলফটকে যান। পরে সেখান থেকে আবারও মিছিল নিয়ে ২য় ছাত্রী হল ঘুরে প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন।

এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই মরলো কেন? প্রশাসন বিচার চাই।’ ‘বিচার বিচার বিচার চাই, বুলবুল হত্যার বিচার চাই।’ ‘জবাব তোমার দিতেই হবে নইলে গদি ছাড়তে হবে।’ ‘ক্যাম্পাসে ছাত্র মরে, প্রশাসন কী করে?’ স্লোগান দেন। বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, আমরা প্রক্টরের কাছে এই ঘটনার জবাবদিহিতা চাই। একই সঙ্গে এই শিক্ষার্থীর বিষয়ে কী কী ব্যবস্থা নিলেন তা তাদের জানাতে হবে। এছাড়াও ক্যাম্পাসে নিরাপত্তা নিয়েও কথা বলেন তারা।

- Advertisement -islamibank

এদিকে রাত ১১টা ৫০ মিনিটের দিকে কয়েকজন সহকারী প্রক্টর আসেন। তাদের মধ্যে থেকে সহকারী প্রক্টর জাবেদ কায়সার ইবনে রহমান বলেন, আমরাও এই ঘটনায় মর্মাহত। যা গেছে তা আর ফিরে আসবে না। তোমরা আমাদের সহযোগিতা করো। এ ঘটনায় পুলিশ প্রশাসনসহ সবাই কাজ করছে।

কিন্তু সহকারীর প্রক্টরের কথায় শিক্ষার্থীরা বলেন, আমরা প্রক্টরের সঙ্গে কথা বলতে চাই। তখন হাসপাতাল থেকে ১ ঘণ্টা পরে প্রক্টর আসবেন বলে জানান তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষোভরত শিক্ষার্থীরা প্রক্টর অফিসের সামনে অবস্থান নিতে দেখা যায়। এছাড়াও রাত ১১টার দিকে শাবি ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের মূলফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে।

অন্যদিকে নিহত শিক্ষার্থীকে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। নিহত হওয়ার ঘটনায় দেড় শতাধিক শিক্ষার্থী মেডিকেলের মর্গের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এছাড়াও ক্যাম্পাসের মধ্যে এমন ঘটনায় শাবি শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ ও দুঃখ প্রকাশ করছেন।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার উত্তর আজবাহার আলী শেখ বলেন, তদন্ত শেষে জানতে পারব। তবে ছেলেটি সঙ্গে থাকা সহপাঠী বলেন, ‘তিনজন ব্যক্তি এসে তাকে ডেকে মোবাইল-মানিব্যাগ চায়। এটা নেওয়ার সময় ধস্তাধস্তি হয় এবং এক পর্যায়ে ছুরিকাঘাত করে।’

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM