লিখিততে প্রক্সি, মৌখিকে ধরা

চট্টগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় প্রক্সি দেন অন্য একজন। পাস করে মৌখিক পরীক্ষা দিতে আসেন পরীক্ষার্থী মো. মুজিবুর রহমান নিজেই। সোমবার (২৫ জুলাই) চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয় থেকে তাকে আটক করা হয়। মুজিবুর রহমান চট্টগ্রামের সাতকানিয়া থানার কেওচিয়া গ্রামের ফজলুল কবিরের ছেলে।

- Advertisement -

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন বলেন, লিখিত পরীক্ষার লেখার সঙ্গে মৌখিক পরীক্ষার লেখাতে অমিল থাকায় সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী মুজিব পেকুয়া উপজেলার মানিক নামে তার এক বন্ধুর মাধ্যমে ৫ লাখ টাকা চুক্তিতে অন্য এক প্রক্সি পরীক্ষার্থীর মাধ্যমে লিখিত পরীক্ষায় পাশ করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। এরপর তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

- Advertisement -google news follower

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিস বাদী হয়ে তার বিরুদ্ধে নিয়মিত মামলা করবে।

উল্লেখ্য, ১ জুন জেলা প্রশাসনের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে পাশ করা ১৫ পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় আটক করে সাজা দেয় জেলা প্রশাসন।

- Advertisement -islamibank

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM