জঙ্গল সলিমপুরে প্রকৃত ভূমিহীনদের পুনবার্সন করা হবে-ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে ও নির্দেশনায় বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার জঙ্গল সলিমপুরকে ঘিরে মহাপরিকল্পনা গ্রহণ করেছে। এখানে আর কোন ভূমিদস্যু, কোন সন্ত্রাসীর জায়গা হবে না। জঙ্গল সলিমপুরে সকল ছিন্নমূলবাসী যেখানেই আছে সেখানেই থাকবে।

- Advertisement -

আজ রবিবার (২৪ জুলাই) বিকেল সাড়ে ৫টার সময় সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুর কেন্দ্রিক সরকারের মহাপরিকল্পনা বাস্তবায়ন ও প্রকৃত ভূমিহীনদের পুনর্বাসন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, নামে-বেনামে কেউ জায়গা দখল-বিক্রি করতে পারবে না। ভূমিদস্যুদের কবল থেকে ছিন্নমূলদের রক্ষার ব্যবস্থা করা হবে। তাছাড়া ভূমিদস্যুদের কবল থেকে সরকারি খাস জমি উদ্ধার করে সরকারের গৃহীত মহাপরিকল্পনাগুলো অতি শীঘ্রই বাস্তবায়ন করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে
এবং উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

- Advertisement -islamibank

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুতের প্রধান প্রকৌশলী রেজাউল করিম, মন্ত্রীর একান্ত সচিব রেজ্জাকুল ইসলাম, উপপরিচালক স্থানীয় সরকার ড.বদিউল আলম, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক ( এল এ) মাসুদ কামাল, সহকারী কমিশনার (ভূমি) মো: আশরাফুল আলম, রাউজানের উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, সলিমপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM