অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয়ে সিরিজ পাকিস্তানের

আবুধাবি টেস্টে অস্ট্রেলিয়াকে ৩৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। রানের হিসেবে যেটি তাদের টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় জয়। এতে দুই ম্যাচের সিরিজটা ১-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

- Advertisement -

অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য ছিল ৫৩৮ রানের। তৃতীয় দিন শেষেই জয়ের হিসেব কষতে বসে গিয়েছিল পাকিস্তান। হিসেব তো করাই যায়। এই রান তাড়া করতে হলে যে বিশ্বরেকর্ডই গড়তে হতো অস্ট্রেলিয়াকে। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি ৪১৮ রানের।

- Advertisement -google news follower

৪৭ রানে ১ উইকেট নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আরও একবার তারা পড়েছে মোহাম্মদ আব্বাসের তোপে। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেয়া এই পেসার দ্বিতীয় ইনিংসেও অজিদের কাঁদিয়ে ছেড়েছেন।

চতুর্থ দিনের প্রথম উইকেটটি তার। ৩৬ রান করা ট্রাভিস হেডকে দিয়ে শুরু। এরপর একে একে মিচেল মার্শ (৫), অ্যারন ফিঞ্চ (৩১), টিম পেইন (০), লাবোচানের (৪৩) উইকেট নিয়ে অজিদের মেরুদন্ড ভেঙে দেন আব্বাস।

- Advertisement -islamibank

মাঝে মিচেল স্টার্ক (২৮) আর পিটার সিডলের (৩) দুটি উইকেট তুলে নেন ইয়াসির শাহ। অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ অর্থাৎ নবম উইকেটটিও নিয়েছেন এই লেগস্পিনারই। খাজা ব্যাটিংয়ে না নামতে পারায় অজিদের ইনিংস থেমেছে ১৬৪ রানে।

দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন বিস্ময় পেসার মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ইনিংসে ৬২ রান খরচায় নিয়েছেন ৫টি। ইয়াসির শাহর শিকার ৩টি আর বাকি উইকেটটি দখলে নিয়েছেন মীর হামজা।

 

জয়নিউজ/শহীদ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM