পৃথক অভিযানে নগরীতে জরিমানা গুনল ৭ রেস্টুরেন্ট

তদারকীর অংশ হিসেবে নগরীর তিন থানা এলাকায় বিভিন্ন রেস্টুরেন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরী ও লাইসেন্স না থাকার কারণে ৭ রেস্টুরেন্টকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -

আজ শনিবার (২৩ জুলাই) সকাল ১০টা থেকে নগরীর একে খান, আগ্রাবাদ ও চান্দগাঁও থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে এসব রেষ্টুরেন্টকে অর্থদণ্ড প্রদান করা হয়।

- Advertisement -google news follower

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে নগরীর একে খান এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরী করায় ইসলামীয়া রেস্টুরেন্টে ৩ হাজার, আম্মাজান রেস্টুরেন্ট ৩ হাজার টাকা, আয়োজন রেস্টুরেন্ট ৩ হাজার এবং কুটুমবাড়ি রেস্টুরেন্টকে ১ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি প্রচুর পচা ও অস্বাস্থ্যকর খাবার ধ্বংস করা হয়।

- Advertisement -islamibank

একই দিনে পৃথক অপর অভিযানটি পরিচালিত হয় নগরীর আগ্রাবাদ এলাকায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদের নের্তৃত্বে মোট ১০ টি রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। লাইসেন্স না থাকার কারণে বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ তে হোটেল রীচ নামের ১ টি রেস্টুরেন্ট কে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নের্তৃত্বে নগরীর চান্দগাও এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে মদিনা হোটেলকে ৫ হাজার টাকা ও হোটেল গাউছিয়া নতুন চান্দগাওকে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

মহানগরের কাট্টলী সার্কেলের সহকারী কমিশানার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, তদারকীর অংশ হিসেবে নগরীর বিভিন্ন এলেকার রেস্টুরেন্টগুলোতে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় নোংরা ও অস্বাস্থ্যকরভাবে খাবার তৈরী ও পরিবেশন করায় ৭ রেস্টুরেন্টকে অর্থদণ্ড করা হয়। হোটেল ও রেস্তোরাঁ আইনে লাইসেন্স আছে কিনা তাও দেখা যায় এতে করে যাদের লাইসেন্স নাই তাদের সতর্ক করা হয় লাইসেন্স সংরক্ষণ ও নবায়নের জন্যে।

হোটেল ও রেস্টুরেন্টে স্বাস্থকর পরিবেশে খাবার তৈরী, পরিবেশন ও লাইসেন্স সংরক্ষণের জন্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM