মদভর্তি ২টি কন্টেইনার সোনারগাঁও ও নারায়ণগঞ্জ থেকে আটক

চট্টগ্রাম কাস্টমস হাউসের অভিযান

0

চট্টগ্রাম বন্দর থেকে খালাস হওয়া মদ ভর্তি দুটি কন্টেইনার আটক করেছে কাস্টমস হাউস। শুক্রবার (২২ জুলাই) রাতে সোনারগাঁও ও নারায়ণগঞ্জ থেকে কন্টেইনার দুটি আটক করা হয়।

জানা গেছে, আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেড এর দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও ববিন ঘোষণায় চীন থেকে মদভর্তি দুটি কন্টেইনার আমদানি করে। গতকাল শুক্রবার বন্দর থেকে দুটি কন্টেইনার খালাসও করা হয়। রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সহায়তায় কাস্টমসের এআইআর টিম মদভর্তি কন্টেইনার দুটি সোনারগাঁও ও নারায়ণগঞ্জ থেকে আটক করে। দুইটি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে। উচ্চ শুল্কের পণ্য হওয়ায় বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি হয়েছে এ দুটি চালানে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সাইফুল হক জানান, কুমিল্লা ইপিজেডের হেশি টাইগার কোম্পানি লিমিটেডের নামে ২০ জুলাই টেক্সটার্ড ইয়ান ঘোষণায় চীন থেকে আসা ১৯ হাজার ৬৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য কাস্টম হাউসের প্লাসের জন্য কাস্টম হাউসে বিল অফ এন্ট্রি দাখিল করেছিল। একইদিন ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল লিমিটেডের নামে চীন থেকে আসা রোভিং মেশিন ববিন ঘোষণায় ২০ হাজার ৭৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য বিল অফ এন্ট্রি দাখিল করেছিল।

সিঅ্যান্ডএফ হিসেবে ছিল চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ। দুইটি চালানে তরল মদ পাওয়া গেছে। চালান দুটিতে কি পরিমাণ মদ আছে তা গণণা করা হচ্ছে।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...