পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার

ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)র অভিযানে গ্রেফতার হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

- Advertisement -

শিক্ষক নিয়োগ কেলেংকারির ঘটনায় প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে তাকে গ্রেফতারের ঘোষণা দেওয়া হয়।

- Advertisement -google news follower

শুক্রবার ভোরে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। দিনের পুরো সময় এবং রাতভর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এই জিজ্ঞাসাবাদের মধ্যেই ১৩টি স্থানে অভিযান চালায় ইডি। এরমধ্যে মন্ত্রীর ঘনিষ্ঠ এক সহযোগীর বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধারের কথা জানায় ইডি।

- Advertisement -islamibank

রাজ্য সরকারে এক সময়ে শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। ওই সময়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ তদন্ত শুরু করেছে ইডি।

ইডির দাবি, দক্ষিণ কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ রুপি উদ্ধার করা হয়। সেখানে প্রায় ২০টি মোবাইল পাওয়ার কথাও জানায় তারা। ইডির ধারণা, বেআইনি শিক্ষক নিয়োগের সময় নেওয়া ঘুষের অংশ এসব রুপি। আনন্দবাজার পত্রিকা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM