উদ্বোধনের ৫ দিনের মাথায় ৮ হাজার কোটি টাকার সড়কে ধস

ভারতের উত্তর প্রদেশেে গত ১৬ জুলাই ধুমধাম করে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশ ধসে পড়েছে গতকাল বৃহস্পতিবার।

- Advertisement -

তা নিয়ে বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছে বিজেপি। উদ্বোধন হওয়ার পাঁচ দিনের মধ্যে কিভাবে এত টাকা খরচ করে তৈরি হওয়া এক্সপ্রেসওয়েতে ধস নামল, তা নিয়েও প্রশ্ন উঠেছে। সেতুটি নির্মাণে মোট খরচ হয়েছে আট হাজার কোটি টাকা।

- Advertisement -google news follower

স্থানীয়রা বলছেন, সালেমপুরের কাছে ছিরিয়ায় বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উপর বিশাল গর্ত তৈরি হয়েছে। বুধবার রাতে সেখানে দুর্ঘটনার কবলে পড়ে দু’টি গাড়ি এবং একটি মোটরবাইক।

রাস্তায় গর্তও তৈরি হয়েছে। তবে রাস্তার সে গর্ত ইতোমধ্যেই মেরামতের কাজ শুরু হয়েছে বলে জানা গেছে। বিরোধীদের সমালোচনা আটকানোর জন্য তড়িঘড়ি করে মেরামত কাজ চলছে।

- Advertisement -islamibank

উত্তর প্রদেশের চিত্রকূটের ভারতকূপ থেকে ইটাওয়ার কুদরেলে দ্রুত পৌঁছানোর জন্য তৈরি করা হয়েছে ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের ওই এক্সপ্রেসওয়ে।

উত্তর প্রদেশের সাতটি এবং মধ্যপ্রদেশের ছয়টি জেলা বুন্দেলখণ্ডের অন্তর্গত। এই অঞ্চলে বস্ত্র, খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণ এবং দুগ্ধজাত দ্রব্য উৎপাদন শিল্পের প্রসার ঘটাতেই তৈরি করা হয়েছিল বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে। জমি কেনা-সহ খরচ পড়েছে আট হাজার কোটি টাকা।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM