কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা নারী দল

নিজেদের প্রথম ম্যাচ হারলেও গ্রুপ পর্বের শেষ তিনটি ম্যাচ জিতে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা নারী দল।

- Advertisement -

তবে ২০০৬ এর চ্যাম্পিয়নদের বড় পরাজয় দিয়ে এবারের কোপা আমেরিকার মিশন শুরু হয়েছিলো। গ্রুপ পর্বের চ্যাম্পিয়ান ব্রাজিলের বিপক্ষে ৪-০ গোলে বিধ্বস্ত হয় আর্জেন্টিনা।

- Advertisement -google news follower

শুক্রবার (২২ জুলাই) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভেনিজুয়েলাকে হারায় আর্জেন্টিনা। দুই দলের সামনেই সুযোগ ছিল সেমির। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ভেনিজুয়েলাকে ১-০ গোলে হারিয়ে শেষ পর্যন্ত সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে মেসির দেশের মেয়েরা।

আগামী ২৬ জুলাই প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন কলাম্বিয়ার মুখোমুখি হবে একবারের কোপার চ্যাম্পিয়নরা।

- Advertisement -islamibank

কলাম্বিয়ার এস্তাদিও সেন্টেনারিওতে শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৬টায় অনুষ্ঠিত হয় ম্যাচটি। প্রথমার্ধে দুই দলই একে অপরকে চাপে রাখে। তবে গোলের দেখা পায়নি কেউ।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটের মাথায় আর্জেন্টিনার জয় সূচক গোলটির দেখা পায়। রদ্রিগেজের পাস থেকে পাওয়া বলটিকে গোলে রূপান্তরিত করেন ফ্লোরেন্সিয়া বনসেগুন্ডো। এরপর আর গোলের দেখা পায়নি কেউই।

এর আগে আর্জেন্টিনা ও ভেনিজুয়েলা দুইটি করে ম্যাচ জিতে সেমিফাইনালে উঠার লড়াইয়ে নামে। তবে শেষ পর্যন্ত বি গ্রুপের রানার্সআপ হয়ে শিরোপার দৌড়ে টিকে রইল আর্জেন্টিনা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM