দাবি মানায় হলে ফিরেছেন চবি ছাত্রীরা

চার দফা দাবি মেনে নেওয়ায় বিক্ষোভ থামিয়ে হলে ফিরেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীরা। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হলে ফেরেন তারা।

- Advertisement -

ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত, হলে প্রবেশের বেঁধে দেওয়া সময়সীমা তুলে নেওয়াসহ চার দফা দাবিতে রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনের রাস্তায় ছাত্রীদের বিক্ষোভ শুরু হয়।

- Advertisement -google news follower

এর আগে, রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় পাঁচ দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন এক ছাত্রী। এ ঘটনার জেরে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এর মধ্যেই বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রীদের হলে প্রবেশের সময়সীমা বেঁধে দেয়।

হলে প্রবেশের সময়সীমা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনা পাওয়ার পর ক্ষুব্ধ ছাত্রীরা বুধবার রাতে উপাচার্যের বাসভবনের সামনের রাস্তায় বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা চার দফা দাবির কথা জানান।

- Advertisement -islamibank

দাবির মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও মেডিকেল সেন্টারে প্রবেশের সময়সীমা তুলে নেওয়া এবং ক্যাম্পাসে ২৪ ঘণ্টা নিরাপত্তা নিশ্চিত করা, যৌন নিপীড়ন সেল ভেঙে নতুন সেল গঠন করা এবং এক মাসে বিচার নিশ্চিতে ব্যর্থ হলে সেলকে শাস্তির আওতায় আনা, সেলে চলমান কেসগুলো চার কার্যদিবসের মধ্যে সমাধান করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং তা করতে না পারলে প্রক্টরিয়াল বডির সবার পদত্যাগ।

লিখিত আকারে পেশ করা এসব দাবি মেনে নেওয়া হয়েছে মর্মে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান সই করলে ছাত্রীরা আন্দোলন থেকে সরে হলে ফেরেন। এ বিষয়ে তিনি বলেন, আন্দোলনরত ছাত্রীরা আমাদের কাছে লিখিত আকারে চার দফা দাবি জানিয়েছে। আমরা দাবিগুলো মেনে নিয়েছি। ছাত্রীরা এখন হলে ফিরে গিয়েছে।

জেএন/এএম

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM