পতেঙ্গায় নোঙ্গর করা জাহাজে মিলল ফিলিপাইন নাগরিকের লাশ

0

চট্টগ্রামের পতেঙ্গা বহিনোঙ্গর কর্মাশিয়াল এরিয়ায় নোঙ্গর করা একটি জাহাজ থেকে অবমারগ নামে এক ফিলিপাইন নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ বুধবার (২০ জুলাই) লাশটি উদ্ধার করা হয়। নিহত অবমারগ ফিলিপাইনের লুকবান কিউজেন প্রদেশের ফ্যাবল এইট গ্রামের বাসিন্দা ফলওবমারগ এর ছেলে। চার মাস আগে তিনি আফ্রিকান বুজার্ড নামে একটি জাহাজে কাজ শুরু করেন।

জানা গেছে, অবমারগ গত ৯ জুলাই নিজ কেবিনে রশিতে ঝুলে আত্মহত্যা করেছে। পরে খুঁজতে খুঁজতে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে জাহাজের ক্যাপ্টেনসহ অন্যান্যরা তার লাশ নামিয়ে ফ্রিজিং করেন।

নিহত অবমারগ এর শিপিং এজেন্ট জেএফ বাংলাদেশের নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বলেন, আরব আমিরাত থেকে মাল আনলোড করে গত ৭ জুলাই বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন অবমারগ।

জাহাজের ক্যাপ্টেন, নাবিক, ডেক ইনচার্জসহ জাহাজের অন্যান্য কর্মকর্তাদের কাছে শুনেছি অবমারগ মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। ৯ জুলাই জানতে পারি সে কেবিনে রশিতে ঝুলে আত্মহত্যা করেছে।

ফিলিপাইন নাগরিকের মরদেহ উদ্ধারের তথ্যটি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ওসি (তদন্ত) সাদেকুর রহমান। তিনি বলেন, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...