গলে পাকিস্তানের রেকর্ড গড়া জয়

গলে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে পাকিস্তান। চতুর্থ দিন শেষে জয়ের সুবাস পেলেও শেষ দিন রোমাঞ্চকর জয় নিয়ে বিজয়ী বেশে মাঠ ছাড়তে কিছুটা ঘাম ঝরাতে হয়েছে পাকিস্তানকে। আব্দুল্লাহ শফিক ক্যারিয়ার সেরা ইনিংস খেলে পাকিস্তানকে এনে দিয়েছেন রান তাড়ায় নিজেদের ইতিহাসের দ্বিতীয় সেরা জয়।

- Advertisement -

গলে এবারই প্রথম কোনো দল টেস্টে ৩০০ বা তারও বেশি রান তাড়া করতে সমর্থ হল। এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড এটি। শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১২০ রান। শতক হাঁকানো আব্দুল্লাহ শফিকের সাথে মোহাম্মদ রিজওয়ান ক্রিজে ছিলেন বলে পাকিস্তানের সমর্থকরা নিশ্চিন্তেই রাত পার করেছেন।

- Advertisement -google news follower

তবে শেষ দিনের সকালটা তাদের জন্য ছিল দুঃস্বপ্নের মত। শফিক এক প্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তে পাচ্ছিলেন না যোগ্য সঙ্গী, যিনি তার সাথে হাল ধরে দলকে পৌঁছে দেবেন জয়ের বন্দরে। রিজওয়ান ৭৪ বলে ৪০, আঘা সালমান ৩৫ বলে ১২ ও হাসান আলী ৪ বলে ৫ রান করে বিদায় নেন।

৫ উইকেটের পতন ঘটে লাঞ্চ বিরতির আগেই। দ্বিতীয় সেশনের শুরুতে আরেক উইকেট হারালে শফিকের সাথে মোহাম্মদ নওয়াজ দলের হাল ধরেন। এই দুজন দলের আর কোনো বিপদ ঘটতে দেননি। তা না হলে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান যে হারের ভয়ে ছিল, তা বাস্তব হলে অবাক হওয়ার কিছু থাকত না বৈকি!

- Advertisement -islamibank

পাকিস্তানের জয় একটু বিলম্বিত করতে পেরেছে শুধু বৃষ্টি। মাঠ খেলার উপযোগী হলে পাকিস্তান ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

ক্যারিয়ারের সেরা ইনিংস খেলা শফিক ৪০৮ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ১৫৮ রান করে অপরাজিত থাকেন। ৩৪ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন নওয়াজ। শ্রীলঙ্কার পক্ষে প্রবাথ জয়াসুরিয়া শিকার করেন চারটি উইকেট।

জেএন/এএম

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM