চাঁদপুরের মাছঘাটে ইলিশের ছড়াছড়ি, বেড়েছে প্রাণচাঞ্চল্য

চাঁদপুরের মাছঘাটে বেড়েছে ইলিশের আমদানি। নদীতে পানি বৃদ্ধি ও আবহাওয়া অনুকূলে থাকায় প্রতিদিন গড়ে এক থেকে দেড় হাজার মণ ইলিশের সরবরাহ হচ্ছে এই ঘাটে।

- Advertisement -

মূলত জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর মাস ইলিশের ভরা মৌসুম হিসেবে বিবেচনা করা হয়। তবে আশানুরূপ মিলছে না পদ্মা ও মেঘনার কাঙ্খিত ইলিশ। আড়তদাররা বলছেন, অধিকাংশ ইলিশ সন্দীপ, হাতিয়া ও ভোলা থেকে আসা।

- Advertisement -google news follower

আড়তদারদের দেওয়া তথ্যমতে, চাঁদপুর মাছ ঘাটে বর্তমানে ৯০০ গ্রাম থেকে এক কেজি ওজনের ইলিশের কেজি প্রতি দাম ১১৫০ টাকা থেকে ১২০০ টাকা, ১ কেজি থেকে ১৩০০ গ্রাম ১৩৫০ থেকে ১৪০০ টাকা, দেড় কেজির অধিক ইলিশের দাম ১৬০০ থেকে ১৭০০ টাকা। দুই কেজি ইলিশের দাম ১৯০০ থেকে ২ হাজার টাকা।

এদিকে ইলিশের সরবরাহ বৃদ্ধির খবরে অনেকেই ছুটে আসছেন ঘাটে। তবে আশানুরূপ দাম কমায় একরকম হতাশ ক্রেতারা।

- Advertisement -islamibank

ঘাটে আসা ইলিশের অধিকাংশই ছোট সাইজের দাবি করে চাঁদপুর মৎস্য বণিক সমিতির সভাপতি আব্দুল বারি মানিক জমাদার বলেন, সরবরাহ বৃদ্ধি পেলেও দাম না কমার কারণ হলো ঘাটে যা ইলিশ আসছে তা আমাদের চাহিদার তুলনায় অনেক কম। তাছাড়া বর্তমানে প্রয়োজনীয় সকল নিত্যপণ্যের দাম বেশি ও জেলেদের জ্বালানি খরচ বেশি। এসব কারণে এখনো ইলিশের দাম একটু বেশি। তবে ইতোমধ্যে ছোট ইলিশের দাম কমেছে। বড় ইলিশের সরবরাহ যদি আরো বাড়ে তাহলে কিছুদিনের মধ্যে ইলিশের দাম কিছুটা কমবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM