শাহআমানতে দুবাই ফেরত যাত্রীর পায়ুপথে স্বর্ণবার

0

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে চারটি স্বর্ণবারসহ বিপুল পরিমাণ বিদেশি সিগারেট, কসমেটিক, চকলেট ও ফুড আইটেম জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

আজ মঙ্গলবার (১৯ জুলাই) সকালে দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইটে করে শাহআমানত বিমান বন্দরে আসা যাত্রী রফিকুল ইসলাম (৪৮) এর কাছ থেকে এসব মালামাল জব্দ করা হয়।

পরে তাকে আটক করে গোয়েন্দা কর্মকর্তারা। আটক রফিকুলের গ্রামের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ৪০ হাজার টাকা কাস্টমসে শুল্ক পরিশোধ করে যাত্রী রফিকুল বিধিমতো দুইটি স্বর্নের বার আনার ঘোষণা দেন। কিন্তু এর বাইরে তিনি পায়ুপথে আরও দুটি অতিরিক্ত স্বর্ণের বার নিয়ে আসেন।

তাছাড়াও তিনি ১৫ কার্টন সিগারেট, কসমেটিক, চকলেট ও বেশ কিছু ফুড আইটেম নিয়ে আসেন। যা আনুমানিক বাজারমূল্য ৩৫ লাখ ৩ হাজার টাকা।

কাস্টমসের তল্লাশি চৌকি পার হওয়ার সময় তার আচরণ বিধি সন্দেহজনক মনে হলে চ্যালেঞ্জ করে জিজ্ঞাসাবাদ করা হলে সে পায়ুপথে স্বর্ণ বহনের কথা স্বীকার করে নেন। পরে বিমানবন্দরের ওয়াশরুমে নেওয়া হলে রফিকুল বার দুটি বের করেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন। তিনি বলেন, তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জেএন/পিআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM