বাকলিয়ার ফুলকলি কারখানাকে দেড় লক্ষ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় অভিযাত মিষ্টি ও বেকারিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফুলকলির কারখানায় তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগ।

- Advertisement -

মঙ্গলবার (১৯ জুলাই) অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

- Advertisement -google news follower

অভিযানের সময় কারখানাটিতে তৈরি করা মিষ্টিতে মরা মাছি, দইয়ে তেলাপোকা এবং নোংরা পরিবেশে খাদ্যপণ্য প্রস্তুতসহ নানান অনিয়ম দেখতে পাই অভিযানিক টিমের সদস্যরা। ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়ে তাইক্ষনিক দেড় লক্ষ টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

ফুলকলি কারখানাকে অর্থদণ্ড দেওয়ার সত্যতা নিশ্চিত করে অভিযানে নেতৃত্বদানকারী মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, মঙ্গলবার বাকলিয়া ফুলকলি কারখানায় অভিযানে গেলে দেখা যায় নোংরা পরিবেশে মুরগি কাটাকাটি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করছে কারখানার শ্রমিকরা।

- Advertisement -islamibank

তাছাড়া তৈরিকৃত মিষ্টিতে মরা মাছি ও দইয়ের উপর তেলাপোকা পাওয়া যায়। এসব অনিয়মের দায়ে ফুলকলিকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অধিদপ্তরের তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM