গজল সম্রাট ভূপিন্দর সিং আর নেই

বলিউডে গজল সম্রাট নামে খ্যাত ভূপিন্দর সিং আর নেই। গতকাল সোমবার বিকেলে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৮২।

- Advertisement -

বাংলা ও হিন্দি ভাষায় অসংখ্য গান রেখে গেছেন ভূপিন্দর সিং। বার্ধক্যজনিত একাধিক সমস্যায় ভুগছিলেন প্রবীণ শিল্পী। একাধিকবার মূত্রনালীর সংক্রমণে ভুগেছেন। তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। ভূপিন্দর সিংয়ের স্ত্রী মিতালী সিং গণমাধ্যমকে বলেন, তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। হূদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

- Advertisement -google news follower

মিঠুন চক্রবর্তী, দেবশ্রী রায় অভিনীত ‘ত্রয়ী’ ছবিতে ভূপিন্দরের গাওয়া, ‘কবে যে কোথায় কী যে হলো ভুল’ আজও এই প্রজন্মের প্রিয়। তাঁর ভারি কণ্ঠস্বরের নরম সুর ‘মৌসম’, ‘সত্তে পে সত্তা’, ‘আহিস্তা’, ‘দুরিয়া’ ছবির গান শ্রোতাদের মনে আলাদা জায়গা করে নিয়েছে।

শিল্পীর প্রয়াণে গণমাধ্যমে শোক প্রকাশ করেছেন বিশিষ্ট সংগীতশিল্পী পঙ্কজ উধাস। তিনি বললেন, ‘ভূপিন্দরজি আমার বড় দাদা ছিলেন। ওঁর গায়ন রীতি, কণ্ঠস্বর সবার থেকে আলাদা। ফের সংগীত দুনিয়া অভিভাবকহীন হলো। ফের দেশ তার আরো এক কৃতী সন্তানকে হারাল।’

- Advertisement -islamibank

জেএন/এএম

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM