লাইসেন্সবিহীন অদক্ষ চালকের কারণেই দূর্ঘটনা

লাইসেন্সবিহীন অদক্ষ চালকের বেপরোয়া প্রতিযোগিতার কারণে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে বলে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ।

- Advertisement -

বৃহস্প্রতিবার (২ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে সংগঠনের সভাপতি মনজুরুল আলম মঞ্জু ও মহাসচিব আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

- Advertisement -google news follower

বিবৃতিতে সড়ক দূর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দুঃখ ও নিহতের পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, লাইসেন্সবিহীন অদক্ষ চালকের বেপরোয়া প্রতিযোগিতার কারণে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। এতে অসংখ্য অমূল্য জীবন ঝরে যাচ্ছে, ক্ষতিগ্রস্ত হচ্ছে মালিকদের সম্পদ। এসব দূর্ঘটনায় পরিবহন মালিকদের কোন সম্পৃক্ততা নেই, মালিকরা অসহায়। দেশে ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশ বিদ্যমান চালকের লাইসেন্স তদারকি করা তাদের দায়িত্ব। তাদের দায়িত্ব পালনে অবহেলার কারণে সড়কগুলোতে যে যার মতো করে গাড়ি চালাচ্ছে।

অসহায় মালিকদের পক্ষ থেকে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে নেতৃদ্বয় বলেন, জরুরি ভিত্তিতে চট্টগ্রামের প্রত্যেক বাস ও ট্রাক মালিক সমিতি এবং স্ব স্ব সংগঠনের শ্রমিক সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে বৈঠকের মাধ্যমে প্রকৃত লাইসেন্সধারী গাড়ির চালক যাতে গাড়ি চালায় এবং দূর্ঘটনারোধে রাস্তায় শৃংখলা রক্ষা করা যায় সে ব্যাপারে উদ্যোগ গ্রহন প্রয়োজন। পাশাপাশি ছাত্রছাত্রীদের প্রতি অনুরোধ- ‘দেশ সকলের’ সেদিকে নজর রাখার জন্য।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM