চট্টগ্রামসহ দেশের বিভিন্ন কর অঞ্চলে রদ বদল

ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন কর অঞ্চলে (বিসিএস ক্যাডার-কর) বড় রদবদল হয়েছে। সোমবার (১৮ জুলাই) জাতীয় রাজস্ব বোর্ডের উপসচিব মো. শাহিদুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে মোট ১১ জন কর্মকর্তাকে বিভিন্ন স্থানে বদলি বা পদায়ন করা হয়।

- Advertisement -

আদেশে এই বদলি বা পদায়ন অবিলম্বে কার্যকর হওয়ার কথা বলা হয়েছে। নতুন আদেশ অনুযায়ী, দীর্ঘদিন পর চট্টগ্রাম ছেড়ে ঢাকায় যেতে হচ্ছে চট্টগ্রামের কর অঞ্চল-১ এর কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদকে।

- Advertisement -google news follower

কথাসাহিত্যিক আবু দাউদ ‘বাদল সৈয়দ’ নামেও পরিচিত এ কর কর্মকর্তাকে ঢাকার বৃহৎ করদাতা ইউনিটে বদলি করা হয়। সৈয়দ মোহাম্মদ আবু দাউদের স্থলাভিষিক্ত হলেন চট্টগ্রামের কর অঞ্চল-৪ এর কর কমিশনার (চলতি দায়িত্ব) ইকবাল বাহার। তাকে পদায়ন করা হয়েছে চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার হিসেবে।

তাছাড়া ঢাকার কর অঞ্চল-১১ পরিদর্শী রেঞ্জ ১-এর অতিরিক্ত কর কমিশনার ছাবিনা ইয়াসমিনকে চট্টগ্রাম কর অঞ্চল-৪ এর কর কমিশনার (চলতি দায়িত্ব) হিসেবে পদায়ন করা হয়েছে।

- Advertisement -islamibank

ঢাকার কর অঞ্চল-৮ পরিদর্শী রেঞ্জ ১-এর অতিরিক্ত কর কমিশনার শাহাদাৎ হোসেন শিকদারকে চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর কর কমিশনার (চলতি দায়িত্ব) হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়া ঢাকার কর অঞ্চল-১ এর কর কমিশনার একেএম বদিউল আলমকে জাতীয় রাজস্ব বোর্ডের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

ঢাকার বৃহৎ করদাতা ইউনিটের কর কমিশনার ইকবাল হোসেনকে ঢাকার কর অঞ্চল-১ এ বদলি করা হয়েছে। ঢাকার কর পরিদর্শন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মাসুদকে ঢাকার কর অঞ্চল-১৪ এর কর কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া ঢাকার কর অঞ্চল-১০ এর কর কমিশনার লুৎফুল আজীমকে ঢাকার কর অঞ্চল-৬ এর কর কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

রাজশাহীর কর আপিল অঞ্চলের কর কমিশনার (চলতি দায়িত্ব) আহসান হাবীবকে ঢাকার কর পরিদর্শন পরিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে বদলি করা হয়েছে।

খুলনা কর অঞ্চলের কর কমিশনার (চলতি দায়িত্ব) শামীমুর রহমানকে রাজশাহীর কর আপিল অঞ্চলের কর কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

ঢাকার কর অঞ্চল-১৫ পরিদর্শী রেঞ্জ ১-এর অতিরিক্ত কর কমিশনার সিরাজুল ইসলামকে খুলনা কর অঞ্চলের কর কমিশনার (চলতি দায়িত্ব) হিসেবে পদায়ন করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM