ভারতের সেনাপ্রধান ঢাকায় আসছেন সোমবার

আগামীকাল সোমবার ৩ দিনের সফরে ঢাকায় আসছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে।

- Advertisement -

চলতি বছরের ১ মে সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই তার প্রথম বিদেশ সফর। 

- Advertisement -google news follower

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সম্পর্ক অব্যাহত রেখে সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে (সিওএএস) ১৮ থেকে ২০ জুলাই বাংলাদেশ সফর করবেন।’

বিবৃতিতে বলা হয়েছে, জেনারেল পান্ডে ১৮ জুলাই শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে তার সফর শুরু করবেন। সেদিন তিনি বাংলাদেশের নিরাপত্তা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন এবং প্রতিরক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

- Advertisement -islamibank

জেনারেল পান্ডে ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরেও শ্রদ্ধা নিবেদন করবেন।

সফরের দ্বিতীয় দিনে ভারতীয় সেনাপ্রধান মিরপুরে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশে ভাষণ দেবেন।

এরপর তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অ্যান্ড অপারেশন ট্রেনিং (বিপসট) এর সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন, যা বাংলাদেশের একটি প্রধান ইনস্টিটিউট যা জাতিসংঘের বিভিন্ন শান্তি অভিযানে কর্মসংস্থানের জন্য শান্তিরক্ষীদের প্রশিক্ষণ দেয়।

এরপর মিরপুরে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করবেন তিনি।

বিবৃতিতে বলা হয়েছে, জেনারেল পান্ডের সফর ‘দুই সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও গভীর করবে এবং অনেক কৌশলগত বিষয়ে দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সমন্বয় ও সহযোগিতার জন্য প্রভাবক হিসেবে কাজ করবে’।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM