ভোজ্যতেলের দাম লিটারে কমল ১৪ টাকা

0

লিটারপ্রতি ভোজ্যতেলের দাম ১৪ টাকা কমানোর ঘোষণা দিয়েছে দেশের ভোজ্যতেল আমদানিকারক ও পরিবেশনকারী প্রতিষ্ঠানগুলো।

আজ রোববার মেঘনা গ্রুপের মালিকানাধীন ইউনাইটেড এডিবল অয়েলস লিমিটেড, সিটি গ্রুপসহ অন্যান্য কোম্পানির পক্ষ থেকে এই ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়।

মেঘনা গ্রুপের বিজ্ঞপ্তিতে কোম্পানির পক্ষ থেকে বলা হয়, বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় সুপার ফ্রেশ, নাম্বার ওয়ান এবং অ্যাক্টিফিট সয়াবিন তেলের দাম পরিবর্তন করা যেতে পারে, যা আজ রোববার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যকর করা যেতে পারে।

কোম্পানি জানায়, বর্তমানে ৮ লিটারের বোতল সর্বোচ্চ খুচরা মূল্য ১ হাজার ৫৭৫ টাকা রয়েছে। প্রস্তাবিত দাম ৮ লিটারের খুচরা মূল্য ১ হাজার ৪৫৬ টাকা, ৫ লিটারের বোতলের বর্তমান খুচরা মূল্য ৯৮০ টাকা এবং প্রস্তাবিত মূল্য ৯১০ টাকা, ৩ লিটারের বোতল বর্তমান খুচরা মূল্য ৫৯৫ টাকা, প্রস্তাবিত দাম ৫৫৫ টাকা। দুই লিটারের বোতলের বর্তমান দাম ৩৯৮ টাকা। প্রস্তাবিত দাম ৩৭০ টাকা, এক লিটারের বোতল বর্তমান দাম ১৯৯ টাকা এবং প্রস্তাবিত ১৮৫ টাকা।

তবে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন তাদের মতামতে বলে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত সয়াবিন এবং অপরিশোধিত পাম তেলের দাম কমায় এবং বিশ্ববাজারে দাম নিম্নমুখী হওয়ায় সরকার স্থানীয় মিলগুলোর সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করে। দ্বিপক্ষীয় আলোচনা করে ভোজ্যতেলের দাম শতকরা ১০ শতাংশ কমানোর সুপারিশ করে। তবে কোম্পানিগুলো ৭ শতাংশ দাম কমিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...