বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো

0

বিশ্বজুড়ে গেল ২৪ ঘন্টায় কিছুটা কমে এসেছে প্রাণঘাতী করোনা ভাইরাসের তান্ডব। আগের দিনের তুলনায় ভাইরাসে আক্রান্ত ও শনাক্তের সংখ্যা কমেছে।

২৪ ঘন্টায় নতুন করে বিশ্বে মৃত্যু হয়েছে ৯১৬ জনের। গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ১ হাজার ৭৫৯ জনে। এখন পর্যন্ত বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ৬৮ হাজার ৮৩৮ জনে দাড়াল।

এ সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জন। গতকাল এ সংখ্যা ছিল ৯ লাখ ৯৪ হাজার ৭৬৪ জনে। এ সংখ্যা নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তর সংখ্যা দাঁড়াল ৫৬ কোটি ৭০ লাখ ৫৭ হাজার ২৫৩ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (১৭ জুলাই) এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, বিশ্বে একদিনে নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ৮০৫ জন। করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৫৩ কোটি ৮১ লাখ ৬০ হাজার ১৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। ব্রাজিলে এ সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ২০৮ জনের। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ। এছাড়া দেশটিতে করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ৪০ হাজার ১৪৯ জন।

করোনার শুরু থেকে ব্রাজিলে এ পর্যন্ত মোট মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৬ লাখ ৭৫ হাজার ৩৫৩ এবং ৩ কোটি ৩২ লাখ ৯০ হাজার ২৬৬ জন।

গেল ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে। দেশটিতে নতুন করে কারো মৃত্যু না হলেও দেশটি গত ২৪ ঘণ্টায় শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে।

নতুন করে ১ লাখ ২৪ হাজার ৯ জন আক্রান্ত হয়েছে। এ সংখ্যা নিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১ লাখ ৫০ হাজার ৫৭৬ এবং শনাক্তের সংখ্যা ৩ কোটি ২৯ লাখ ৪২ হাজার ৯১০ জন।

গত একদিনে জাপানে করোনায় মৃত্যু হয়েছে ৩১ জনের। আর শনাক্তের সংখ্যা ৯৯ হাজার ২৯১ জনে। এ সংখ্যা নিয়ে জাপানে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১ লাখ ১১ জন। আর মৃত্যু মাত্রা ৩১ হাজার ৫৫৯ জনে।

এছাড়া গত একদিনে করোনার ঊর্ধ্বমুখী দেশের কাতারে রয়েছে- যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, মেক্সিকো ও তাইওয়ান।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...