জামছড়িতে জুমচাষীকে গলা কেটে হত্যা

0

বান্দরবানের জামছড়িতে এক জুমচাষীকে গলা কেটে হত্যা করা হয়েছে। নিহতের নাম সুইচিং মং মারমা (৪০)। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার জামছড়ি ইউনিয়নের বাগমাড়া হেডম্যানপাড়া এলাকায় নিজবাড়িতে জুমচাষী সুইচিং মং মারমাকে (৪০) গলা কেটে হত্যা করেছে দূর্বৃত্তরা। হত্যাকারী তিনজন মুখোশ পরিহিত ছিল বলে জানিয়েছেন স্বজনরা। কৃষকের বাড়ি লামা উপজেলার রূপসীপাড়া এলাকায়। তবে ষোল বছর ধরে সে বাগমাড়ায় পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করেছে। লাশটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জামছড়ি ইউনিয়নের চেয়ারম্যান ক্যসিং মারমা বলেন, বৃহস্পতিবার রাত দেড়টার পর জুমচাষীর বাড়িতে মুখোশধারী তিনজন প্রবেশ করে গলা কেটে তাকে হত্যা করেছে। তবে হত্যাকারীদের পরিচয় জানা যায়নি। ধারণা করা হচ্ছে, পূর্বশত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, গলা কাটা জুমচাষীর লাশ উদ্ধার করা হয়েছে। মুখোশধারী তিনজন ঘরের মধ্যে ঢুকে কৃষককে হত্যার কথা জেনেছি। তবে কেন এবং কারা হত্যার সাথে জড়িত, বিষয়টি এখনো নিশ্চিত নয়। এ ঘটনায় সদর থানায় মামলার প্রস্তুতি চলছে। এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...