চলন্ত মাইক্রোবাসে আগুন: ভাগ্যক্রমে রক্ষা পেল ১৪ শিক্ষার্থী

0

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে একটি চলন্ত মাইক্রোবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে মাইক্রোবাসে থাকা ১৪ জন কলেজছাত্র ভাগ্যক্রমে রক্ষা পেয়েছেন।

বুধবার (১৩ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার কমলদহ ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের উত্তর পাশে এই ঘটনা ঘটে। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশন অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন জানান, নোয়াখালী থেকে একটি মাইক্রোবাস ভাড়া করে ১৪ জন কলেজছাত্র কক্সবাজারে বেড়ানোর উদ্দেশ্যে যাত্রা করেন।

তাদের বহনকারী মাইক্রোবাসটি মিরসরাই কমলদহ এলাকায় পৌঁছালে দাঁড়িয়ে থাকা ট্রাক দেখতে পেয়ে চালক জোরে ব্রেক করেন। এতে সংঘর্ষ এড়িয়ে থেমে গেলেও মাইক্রোবাসের ইঞ্জিনে আগুন ধরে যায়।

তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই মাইক্রোবাসের সব আরোহী নেমে যেতে সক্ষম হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভালেও প্রায় শতভাগ পুড়ে যায় মাইক্রোবাসটি। এই ঘটনায় কেউ দগ্ধ হয়নি।

তবে আশরাফ উদ্দিন নামে একজন ছাত্র সামন্য আহত হয়েছেন। পরে কুমিরা হাইওয়ে পুলিশে ক্ষতিগ্রস্ত গাড়ি তাদের হেফাজতে নিয়ে যায়।

নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মো. কোহিনুর বলেন, বুধবার রাতে পেট্রেল ডিউটি করার সময় খবর আসে কমলদহ এলাকায় আগুনে জ্বলছে একটি গাড়ি।

দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়াস সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে নিয়ন্ত্রণের আগেই গাড়ির ৮০ শতাংশ পুড়ে যায়।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...