মাদক ব্যবসার বিরুদ্ধে সোচ্চার বোয়ালখালী পৌরবাসী

0

চট্টগ্রামের বোয়ালখালী পৌর সদরে অলিগলিতে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধে সোচ্চার হয়েছেন পৌরবাসী। এ মাদক ব্যবসা বন্ধে বোয়ালখালী থানায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, পৌর সদরের ৬নং ওয়ার্ডের অলিগলিতে সন্ধ্যার পর মাদক ব্যবসায়ী ও সেবীদের আড্ডা জমে। এসব আড্ডায় মাদকের বেচাকেনা হয়। ফলে এলাকার কিশোর-যুবকরা নেশাগ্রস্থ হয়ে এলাকায় বিভিন্ন অপরাধে জড়াচ্ছে।

এ ধরণের কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ট হয়ে মাদকের বেচাকেনা বন্ধের জন্য গত ১২ জুলাই ৪ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

শতাধিক ব্যক্তির স্বাক্ষরিত ওই অভিযোগে বলা হয় ৬নং ওয়ার্ডের মো. সাইফুদ্দিন বাচা, মো.নাছের বাসেক, আশরাফ উদ্দিন টিটু ও লাকীর জামাই মো. নাছের এলাকায় বহিরাগত মাদক কারবারিদের নিয়ে মাদকের ঘাঁটি বানিয়েছেন।

তারা পৌর সদরের পূর্ব গোমদন্ডী বহদ্দারপাড়া শহীদ সিপাহী নায়েব আলী সড়ক, বড়ুয়া পাড়া সড়কে সন্ধ্যার পর ইয়াবা, ফেনসিডিল ও দেশীয় চোলাই মদ বেচাকেনা করেন।

এছাড়া ৬নং ওয়ার্ডের মীরপাড়ার বাসিন্দারা জানান, আলা মিয়া সওদাগর বাড়ীর পেছনে প্রতিদিন মাদক বেচাকেনা হয়। এতে ৫নং ওয়ার্ডের দিদারুল আলম, মো. ফোরকান ও এরশাদসহ বেশ কয়েকজন ব্যক্তি মাদক বিক্রি করেন।

মাদক বিক্রি বন্ধে প্রশাসনের জরুরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী। স্থানীয় বাসিন্দা মো. ফারুখ বলেন, এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করে বিভিন্ন সামাজিক অপরাধে জড়িয়ে পড়ছে কিশোর-যুবকরা। সন্ধ্যার পর রাস্তা দিয়ে চলাফেরা করা দায় হয়ে পড়েছে।

কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য, মারামারি, চুরি, ছিনতাই এসব নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। তিনি দ্রুততম সময়ে মাদকের আগ্রাসন বন্ধে মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনার দাবি জানান।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। মাদক ব্যবসায়ীদের কোনো ছাড় নেই। এলাকাবাসীর অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...