গোতাবায়ার ভাইয়ের দুবাই পালিয়ে যাওয়ার চেষ্টা, আটকে দিলেন ইমিগ্রেশন কর্মকর্তারা

0

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের ভাই সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে দুবাইতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

ভারতের গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন মতে, বিমানবন্দরে তাকে লোকজন চিনে ফেললে ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে ছাড় দিতে অস্বীকৃতি জানান।

বাসিল রাজাপাকসে আজ মঙ্গলবার সকালে কলম্বো আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি টার্মিনাল দিয়ে দেশ ছেড়ে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু সেখানে উপস্থিত জনতা তাকে চিনে ফেলেন এবং তার বিদেশ যাত্রার বিষয়ে আপত্তি জানান।

সূত্ররা জানান, তিনি দিবাগত রাত সোয়া ১২টায় বিমানবন্দরের চেক ইন কাউন্টারে পৌঁছান এবং সেখানে রাত সোয়া ৩টা পর্যন্ত অপেক্ষা করেন। তবে ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে ছাড় না দিলে তিনি বিমানবন্দর ছেড়ে চলে যান।

একই ভাবে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেকেও দেশ ছেড়ে যেতে দেয়নি দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

শ্রীলঙ্কা ইমিগ্রেশন অ্যান্ড এমিগ্রেশন অফিসার্স অ্যাসোসিয়েশন চেয়ারম্যান কে এ এস কানুগালা বলেন, ‘শ্রীলঙ্কার অস্থিতিশীল পরিস্থিতিতে ইমিগ্রেশন কর্মকর্তারা কোনো শীর্ষ ব্যক্তিকে দেশ ছেড়ে না যেতে দেওয়ার প্রচণ্ড চাপে আছেন।

‘আমরা আমাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। সুতরাং এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত ইমিগ্রেশন কর্মকর্তারা সেবা প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...