মিরসরাই ট্র্যাজেডি: নানা আয়োজনে শিক্ষার্থীদের স্মরণ

0

মিরসরাই ট্র্যাজেডির ১১তম বর্ষপূর্তিতে নানা আয়োজনে স্মরণ করা হলো নিহত অর্ধশত শিক্ষার্থীকে। নিহতদের স্মরণে সোমবার (১১ জুলাই) দিনভর বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক–স্বেচ্ছাসেবী সংগঠন ও পেশাজীবী সংগঠন নানা কর্মসূচি পালন করে।

বেলা ১১টায় স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’এ ফুল দিয়ে নিহতদের স্মরণ করার পাশাপাশি কোরআনখানি, মিলাদ মাহফিল ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

প্রথমে ফুল দেওয়া হয় সংসদ সদস্য মোশাররফ হোসেনের পক্ষ থেকে। তার পক্ষে দুই পুত্র কক্সবাজার চেম্বার অব কমার্সের সভাপতি সাবেদ উর রহমান সুমু ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল উপস্থিত ছিলেন।

এরপর মিরসরাই উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, আবুতোরাব উচ্চ বিদ্যালয়, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ ও উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে ফুল দেওয়া হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মীরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, মায়ানী ইউপি চেয়ারম্যান কবির আহমদ নিজামী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, মঘাদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক আরিফ মঈন উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভির হোসেন তপু, আবুতোরাব উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল হোসেন বাবুল, প্রধান শিক্ষক মর্জিনা আক্তার, উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জাফর ইকবাল নাহিদ প্রমুখ।

উল্লেখ্য, ১১ বছর পূর্বে ২০১১ সালের এই দিনে ট্রাক উল্টে খাদে পড়ে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের ৪৭ জন শিক্ষার্থী নিহত হয়েছিল।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...