ড্রামার রুমি রহমান আর নেই

0

দেশের ব্যান্ড সংগীতের প্রখ্যাত ড্রামার রুমি রহমান মারা গেছেন। সোমবার (১১ জুলাই) ভোর ৫টা ৪০ মিনিটে ধানমন্ডির বাসায় ব্রেন স্ট্রোকে তার মৃত্যু হয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে খবরটি একাধিক সংগীতশিল্পী নিশ্চিত করেছেন।

নন্দিত ব্যান্ড ‘আর্টসেল’-এর সদস্য কাজী ফয়সাল আহমেদ বলেছেন, ‘সবাইকেই যেতে হবে কিন্তু তাই বলে এভাবে এত আগে! আল্লাহ ভালো জানেন। আমরা একসঙ্গে কতো শো করেছি, প্রায়ই কথা হতো তার সাথে। গত সপ্তাহে দেখাও হলো, বললো আবার বাজাচ্ছি দোয়া করিস। আর গত মাসেই তার একটা ছেলে হয়েছে। কী যে খারাপ লাগছে আমার।’

সংগীত পরিচালক ও বেজ গিটারিস্ট নমন বলেছেন, ‘আজ সকাল ৫ টা ৪০ মিনিটে মিউজিক ইন্ডাস্ট্রির জনপ্রিয় ড্রামার রুমি রহমান ব্রেন স্ট্রোক করে ইন্তেকাল করেছেন। আর হলো না ওনার সাথে প্র্যাক্টিস করা। এভাবে হুট করে চলে যাওয়া মেনে নেওয়া যায় না। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।’

উল্লেখ্য, ‘দলছুট’, ‘আর্ক’-এর মতো দেশের প্রথম সারির বেশ কয়েকটি ব্যান্ডে ড্রামার হিসেবে বাজিয়েছেন রুমি রহমান। তাকে দেশের সেরা ড্রামারদের একজন বিবেচনা করা হয়। যদিও জীবনের শেষ সময়ে এসে সংগীতে অনিয়মিত ছিলেন।

জানা গেছে, বাংলা ব্যান্ড সংগীতের ইতিহাসের অনেক বিখ্যাত অ্যালবামের সঙ্গে জড়িত ছিলেন ড্রামার রুমি। লেজেন্ড ব্যান্ডের প্রথম ও একমাত্র অ্যালবাম ‘অন্যভুবন’, অর্থহীনের প্রথম অ্যালবাম ‘ত্রিমাত্রিক’, দলছুটের ‘আকাশচুরি’, দ্য ট্র্যাপের ‘ঠিকানা’সহ এমন অনেক রেকর্ডেড অ্যালবামে রুমি রহমানের ছিলো সরাসরি অংশগ্রহণ। এছাড়া লাইভ কনসার্টেও তিনি ছিলেন অনন্য।

রুমি রহমানের স্ত্রী বর্ষা চৌধুরী জানিয়েছেন, তার স্বামীর মরদেহ ঢাকায় দাফন করা হবে। এজন্য আজিমপুর ও বনানী কবরস্থানে যোগাযোগ করা হচ্ছে।

২০২০ সালের ৩ মার্চ সংগীতশিল্পী বর্ষা চৌধুরীকে বিয়ে করেন রুমি রহমান। এর আগে অভিনেত্রী তাজিন আহমেদের সঙ্গে বিয়ে হয়েছিল রুমির।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...