টানা চতুর্থ উইম্বলডন জিতলেন জোকোভিচ

ক্যারিয়ারের ২১ তম গ্র্যান্ড স্লাম

0

ফাইনালের কঠিন লড়াইয়ে প্রথম সেটে হার। শঙ্কার মেঘ ওড়াওড়ি করতে থাকে নোভাক জোকোভিচ ভক্তদের মনে। তবে অভিজ্ঞতা আর চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় সার্বিয়ান তারকা খেলতে থাকেন নিজের সর্বোচ্চটা দিয়ে। সেটির পুরস্কারও পেলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। শঙ্কার মেঘ উড়িয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে বিজয় নিশান ওড়ালেন অল ইংল্যান্ড ক্লাবে।

উইম্বলডনে টানা চতুর্থ শিরোপা জিতলেন জোকোভিচ। প্রথমবার গ্র্যান্ড স্লাম ফাইনালে ওঠা প্রতিদ্বন্দ্বী নিক কিরগিয়োসকে হারিয়েছেন ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-২) গেমে। অস্ট্রেলিয়ান প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ক্যারিয়ার গ্র্যান্ড স্লাম সংখ্যা নিয়ে গেছেন ২১-এ। তাতে ছাড়িয়ে গেছেন কিংবদন্তি রজার ফেদেরারকে (২০) এবং মাত্র একটি শিরোপা পিছিয়ে আছেন রাফায়েল নাদাল (২২) থেকে।

এ নিয়ে উইম্বলডনে সপ্তম শিরোপা জিতলেন সার্বিয়ান তারকা। বছরের তৃতীয় গ্র্যান্ড স্লামে তার চেয়ে বেশি শিরোপা কেবল ফেদেরারের।

যদিও জোকোভিচের শুরুটা ছিল হতাশার। কিরগিয়োসের দুর্দান্ত সার্ভিয়ের সামনে সুবিধা করতে পারছিলেন না তিনি। তাছাড়া শুরুটাও হয়েছিল ধীর গতির। তবে প্রথম সেট হারের পর ঘুরে দাঁড়াতে সময় লাগেনি সার্বিয়ান নম্বর ওয়ানের। চমৎকার টেনিসে দ্বিতীয় সেটে ২৭ বছর বয়সী অস্ট্রেলিয়ানকে পাত্তাই দেননি। জিতে নেন ৬-৩ সেটে।

তৃতীয় সেটও নিজের করে নেন ৬-৪ সেটে। তবে পঞ্চম সেটে ঘাম ঝরাতে হয়েছে। কিরগিয়োস ম্যাচ ফিরতে সর্বোচ্চ উজাড় করে দিয়েছেন। সেট যায় টাইব্রেকারে। তবে জোকোভিচের অভিজ্ঞতার কাছে হারতে হয় তাকে। চতুর্থ সেটে জোকোভিচ ম্যাচের ইতি টানে ৭-৬ (৭-২) গেমে জিতে।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...