সন্ধ্যায় উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা

টেস্ট সিরিজে হতাশাজনক পারফরম্যান্সের কুড়ি ওভারের ফরম্যাটের সিরিজটিও বাঁচাতেই পারেনি সফরকারীরা। হার ০-২ ব্যবধানে।

- Advertisement -

এবার দুঃখ ভোলার পালা। বাংলাদেশ দল আত্মবিশ্বাসে রসদ পাচ্ছে ফরম্যাটটা ওয়ানডে বলেই। অন্য দুই ফরম্যাটে না হলেও পঞ্চাশ ওভারের সংস্করণে পরাশক্তি হয়ে উঠেছে টাইগাররা, সম্প্রতি পরিসংখ্যান অবশ্য সে কথাই বলছে।

- Advertisement -google news follower

আইসিসি ওয়ানডে সুপার লিগে বেশ শক্ত অবস্থানে বাংলাদেশ দল। আছে টেবিলের দ্বিতীয় স্থানে। তবে ক্যারিবীয়দের বিপক্ষে এবারের তিন ম্যাচের সিরিজটি সুপার লিগের অংশ নয়। তবুও হালকাভাবে নিবেন না অধিনায়ক তামিম ইকবাল। অন্তত এই ফরম্যাটে জয়ের ধারাবাহিক ধরার রাখতে চাইবে লাল-সবুজের প্রতিনিধিরা।

আজ রোববার বাংলাদেশের ঈদুল আযহা উদযাপনের দিনে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায়, অর্থাৎ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। সরাসরি দেখাবে টি স্পোর্টস।

- Advertisement -islamibank

যদিও ক্যারিবীয় অঞ্চলে বাংলাদেশ দলের পরিসংখ্যান বেশ সমৃদ্ধ। সেখানে এ পর্যন্ত ২৩টি ওয়ানডে খেলে জিতেছে ১০টি। উইন্ডিজে পাওয়া এই ১০ ওয়ানডে জয়ের অর্ধেকই বাংলাদেশ পেয়েছে স্বাগতিকদের বিপক্ষে। অন্য দলগুলোর বিপক্ষে পাওয়া পাঁচটি জয়ই ২০০৭ সালে। এর তিনটি বিশ্বকাপে ভারত, বারমুডা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সবশেষ ২০১৮ সালে দ্বিপাক্ষিক সিরিজটিও ২-১ ব্যবধানে জেতেছিল মাশরাফি বিন মুর্তজার দল।

সিরিজের প্রথম ওয়ানডেতে আলোচনায় ব্যাটিং অর্ডারের একটি জায়গা। তামিম আর লিটন দাস ইনিংস শুরু করবেন। তিন নম্বরে এনামুল হক আর নাজমুল হোসেন শান্তর সঙ্গে লড়াই হবে। টি-টোয়েন্টি সিরিজে এনামুল রান পেলে এই আলোচনার জন্ম হতো না। তবুও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফর্মারের ওপরেই আস্থা রাখতে পারে ম্যানেজমেন্ট।

তিন পেসার মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম আর তাসকিন আহমেদের সঙ্গে স্পিন বিভাগ সামলাবেন মেহেদী হাসান মিরাজ। বিশেষায়িত বোলার এই চারজনই। সাকিব না থাকায় বাকি কাজ করতে হবে মাহমুদউল্লাহ রিয়াদ আর মোসাদ্দেক হোসেনকে।

প্রথম ওয়ানডের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM