ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদুল আজহার ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে আত্মনিয়োগে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার সারা দেশে উদযাপিত হবে ঈদ। এ উপলক্ষে এক ভিডিওবার্তায় প্রধানমন্ত্রী এ আহ্বান জানিয়েছেন, যা শনিবার রাষ্ট্রীয় টিভি চ্যানেল বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়েছে।

- Advertisement -google news follower

বার্তার শুরুতে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘ঈদুল আজহা মানে ত্যাগের উৎসব। আসুন, ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি।’

- Advertisement -islamibank

ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে ঈদুল আজহার আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নেয়ারও আহ্বান রেখেছেন বঙ্গবন্ধুকন্যা। কামনা করেছেন সবার সুস্থতা ও নিরাপদ জীবন।

ঈদ উপলক্ষে আলাদা বাণীও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণীতে পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশসহ বিশ্বের সব মুসলিম জনগোষ্ঠীকে আন্তরিক শুভেচ্ছা এবং ঈদ মোবারক জানান শেখ হাসিনা।

তিনি বলেন ‘আমি প্রত্যাশা করি, প্রতিবারের মতো এবারও ঈদ ধনী-গরিব নির্বিশেষে সবার জীবনে সুখ ও আনন্দের বার্তা বয়ে আনবে।’

ঈদুল আজহা শান্তি, সহমর্মিতা, ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয় বলেও বাণীতে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

করোনাভাইরাস সংক্রমণ নিয়েও সবাইকে সচেতন করেছেন সরকারপ্রধান। তিনি বলেন, ‘করোনাভাইরাস আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। আল্লাহ বিপদে মানুষের ধৈর্য পরীক্ষা করেন। এ সময় সবাইকে অসীম ধৈর্য নিয়ে সহনশীল ও সহানুভূতিশীল মনে একে অপরকে সাহায্য করে যেতে হবে।

‘পাশাপাশি আমি এই মহামারিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত স্থানে পশু কোরবানি করার অনুরোধ জানাই। আমরা যেন ঘরে পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগ করি এবং আল্লাহতায়ালার দরবারে বিশেষ দোয়া করি, যেন এই সংক্রমণ থেকে সবাই দ্রুত মুক্তি পায়।’

মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করেন শেখ হাসিনা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM