চমেক এলাকায় ৭ লাখ টাকার জালনোটসহ আটক ১

চট্টগ্রাম মেডিকেল কলেজ(চমেক) এলাকা থেকে সাত লাখ টাকার জালনোটসহ প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তার নাম আশরাফুল ইসলাম (২৩)।

- Advertisement -

শনিবার ( ৯ জুলাই) র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে জালনোট ব্যবসায়ীরা তাদের অবৈধ কার্যক্রম বৃদ্ধি করে। এরই পরিপ্রেক্ষিতে আমরা গোয়েন্দা কার্যক্রম বাড়িয়েছি। শুক্রবার (৮ জুলাই) গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ পূর্ব গেইটের মদিনা ষ্টোরের সামনে থেকে আশরাফুল ইসলামকে আটক করা হয়।

এসময় তার সঙ্গে থাকা একটি কার্টন থেকে সাত লাখ টাকার জালনোট জব্দ করা হয়। যার সবগুলোই এক হাজার টাকার নোট। টাকাগুলো খুব সুচারুভাবে তৈরি করা।

- Advertisement -islamibank

তিনি বলেন, আশরাফুল দীর্ঘদিন ধরে জাল টাকাকে আসল টাকা বলে চালিয়ে প্রতারণা করে আসছিলেন। মূলত ঢাকা থেকে তিনি এই জাল টাকা সংগ্রহ করতেন। এরপর চট্টগ্রাম নগরীর বিভিন্ন বাজার ছাড়াও নোয়াখালী, কুমিল্লা, ফেনীসহ বিভিন্ন জায়গায় বিক্রয় ও লেনদেন করতেন।

র‍্যাব জানিয়েছে, ঈদে মানুষের ক্রয়-বিক্রয়ের পরিধি বাড়ে। এই সুযোগে জাল টাকাগুলো বাজারে ছেড়ে অতিরিক্ত মুনাফা অর্জনই এই চক্রের মূল লক্ষ্য।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM