সকাল পৌনে ৮টায় চট্টগ্রামে ঈদের প্রধান জামাত

0

নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত সকাল পৌনে ৮টায় অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়।

প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

এছাড়া লালদীঘি চট্টগ্রাম সিটি করপোরেশন শাহী জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

একই সময়ে সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। নগরের ৪১টি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে চসিক।

চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় এবারের ঈদুল আজহার প্রধান ঈদ জামাত স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির সভাপতি ও চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে কমিটির প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটির সেক্রেটারী জেনারেল অধ্যক্ষ ডা. আবদুল করিম আসন্ন ঈদুল আজহার নামাজ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। জেলা প্রশাসনের নিজস্ব তহবিল হতে নামাজের প্যান্ডেল, ত্রিপল ও ফ্যানসহ সুষ্ঠু ব্যবস্থাপনায় মুসল্লীদের নামাজ আদায়ের ব্যবস্থা করার সিদ্ধান্তে জেলা প্রশাসক ও কমিটির সভাপতিকে এবং জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।

এবারের ঈদ জামাতে ইমামতির দায়িত্ব পালন করবেন বায়তুশ শরফ আদর্শ সিনিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা ড. সাইয়েদ আবু নোমান। কমিটির আওতাভুক্ত নগরের ৯৩টি আঞ্চলিক ঈদগাঁসমূহের ঈদুল আজহার নামাজের সময়সূচি এবং ঈমাম নির্ধারণ পূর্বের ন্যায় স্থানীয় কমিটির সিদ্ধান্ত অনুসারে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, প্রতিবারের ন্যায় এবারও জেলা প্রশাসন এবং ঈদ জামাত কমিটির সার্বিক ব্যবস্থাপনায় ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হচ্ছে।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...