চট্টগ্রামে প্রথমবার আন্তর্জাতিক অনকোলজি-হেমাটোলজি সম্মেলন অনুষ্ঠিত

0

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অনকোলজি এবং হেমাটোলজি বিভাগের আয়োজনে আজ ১ম আন্তর্জাতিক অনকোলজি এবং হেমাটোলজি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. ইসমাইল খান বলেন, আজকের আয়োজনের মূল বিষয় হলো ক্যান্সার। এর জন্য যে দুটি বিভাগ কাজ করে থাকে তা হলো অনকোলজি এবং হেমাটোলজি। বিশ্বের পরিবর্তনের সাথে সাথে প্রযুক্তির ব্যবহার, নগরায়ন ও শিল্পায়নের প্রভাবে পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের কারণে রোগীদের ধরণ ও চাহিদা অনুযায়ী চিকিৎসা ব্যবস্থার আরো অধিকতর উন্নয়ন করতে হবে। ক্যান্সার প্রতিরোধের প্রচেষ্টার অংশ হিসেবে মা ও শিশু হাসপাতালের অয়োজনে অনকোলজি এবং হেমাটোলজি সম্মেলন সকলের সমন্বিত প্রচেষ্টার অংশ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রফেসর এম. এ. তাহের খান এর সভাপতিত্বে আন্তর্জাতিক অনকোলজি এবং হেমাটোলজি সম্মেলনে একুশে পদক প্রাপ্ত দৈনিক আজাদীর সম্পাদক এম. এ. মালেক, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ড. হাসান শাহারিয়ার কবির, প্রফেসর ডা. স্বপন কুমার বন্দোপাধ্যায়, প্রফেসর ডা. সাহেনা আকতার, প্রফেসর ডা. কামরুজ্জামান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও অসংখ্য অনকোলজি ও হেমাটোলজি বিশেষজ্ঞ এবং প্রেস ও ইলেকট্রোনিক মিডয়ার সাংবাদিকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...