শাহ আমানতে ১ কোটি টাকা মূল্যের সিগারেট জব্দ

চট্টগ্রামের শাহ আমানত আন্তজাতিক বিমানবন্দরের কার্গোর ওয়্যারহাউস থেকে সাড়ে ১৪ লাখ আমদানি করা সিগারেট জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এসব সিগারেটের আনুমানিক বাজারমূল্য এক কোটি ১০ লাখ টাকা বলে জানিয়েছে কাস্টমস।

- Advertisement -

আজ বুধবার সকালে অভিযান শেষে কাস্টমস কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

- Advertisement -google news follower

এর আগে গতকাল মঙ্গলবার দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটে সিগারেটের উল্লিখিত চালানটি শাহ আমানতে আনা হয়। অন্যান্য সাধারণ পণ্যের মতো উচ্চশুল্ক কর আরোপযোগ্য পণ্য সিগারেট বিমানবন্দরের কার্গোর ওয়্যারহাউসে রাখা হয়। সংঘবদ্ধ একটি চক্র পণ্য আমদানির আড়ালে শর্তযুক্ত পণ্য আমদানি করছে বলে জানায় কাস্টমস।

চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার মো. নেয়ামুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন ব্র্যান্ডের সাত হাজার ২৬২ মিনিকার্টনে ১৪ লাখ ৫২ হাজার ৪০০ শলাকা সিগারেট কার্গোর ওয়্যারহাউসে অভিযানের পর জব্দ করা হয়। এসব সিগারেটের আনুমানিক মূল্য এক কোটি ১০ লাখ টাকা।

- Advertisement -islamibank

কাস্টমস জানায়, পণ্য চালানে শর্তসাপেক্ষে আমদানি করা উচ্চশুল্ক কর আরোপযোগ্য সিগারেট আনার মাধ্যমে বিপুল রাজস্ব ফাঁকির চেষ্টা করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM