বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

0

পুত্র সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে সঙ্গে নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেলা পৌনে ১২টার দিকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন তারা। এরপর পরিবারের সদস্য ও দলীয় নেতাদের সঙ্গে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন তিনি।

এর আগে, বেলা ১১টা ৪০ মিনিটে পৈত্রিক বাড়িতে প্রবেশ করেন তিনি। বিকেলে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এর আগে, সকালে গণভবন থেকে স্বপরিবারে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় টোল দেন প্রধানমন্ত্রী। এরপর পদ্মা সেতুতে কিছু সময় পার করে জাজিরা প্রান্তের ফলকে দাঁড়ান এবং সেখানে কিছুক্ষণ বিশ্রাম নেন শেখ হাসিনা।

বঙ্গবন্ধুসহ পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন সরকার প্রধান। প্রধানমন্ত্রী পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর ঐতিহ্যবাহী লঞ্চঘাট পরিদর্শনসহ অন্যান্য স্মৃতিবিজড়িত স্থান ঘুরে দেখবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নতুন সাজে সেজেছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া।

এদিকে, তার সফরকে নির্বিঘ্ন করতে পুরো গোপালগঞ্জকে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থায় ঢেকে ফেলা হয়েছ। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে টুঙ্গিপাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি উচ্ছ্বসিত সাধারণ মানুষ।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...