ডেনমার্কের শপিং মলে বন্দুক হামলা, নিহত ৩

ডেনমার্কের অন্যতম বৃহৎ একটি শপিং মলে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও বেশ কয়েকজন, যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

- Advertisement -

রোববার রাতে এ ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানায় বিবিসি।

- Advertisement -google news follower

এ ঘটনায় ২২ বছর বয়সি এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে এ হামলার অভিযোগ আনা হয়েছে। যে হামলার কারণে দক্ষিণ কোপেনহেগেনের ওই শপিং মলে ক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

পুলিশ প্রধান সোয়েরেন থমাসেন বলেন, এখনও হামলার কারণ পরিষ্কার নয়।

- Advertisement -islamibank

দেশটির প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন বলেন, ডেনমার্ক একটি নৃশংস হামলার শিকার হলো।

এ হামলায় যারা তাদের প্রিয়জন হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, এ কঠিন সময়ে ডেনিশ জনগণকে একসঙ্গে থাকা এবং একে অন্যকে সহায়তা করার জন্য উৎসাহ দিচ্ছি।

তিনি আরও বলেন, রোববার রাতে ডেনমার্ক নৃশংস হামলার শিকার হলো। এতে বেশ কয়েকজন নিহত হয়েছেন। আহতও হয়েছেন অনেকে।

‘আমাদের সুন্দর এবং নিরাপদ রাজধানী মুহূর্তের মধ্যে বদলে গেল’, যোগ করেন তিনি।

ডেনমার্কের রাজকীয় পরিবার এ ঘটনায় ‘যারা ভুক্তভোগী, তাদের আত্মীয় ও এ ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত’ তাদের প্রতি ‘গভীর সমবেদনা’ জানিয়েছে।

রানি রানী মার্গ্রেথ ও ক্রাউন প্রিন্স ফ্রেডরিক এবং ক্রাউন প্রিন্সেস মেরি এক যৌথ বিবৃতিতে বলেন, ‘আমরা এখনও ট্র্যাজেডির সম্পূর্ণ বিষয় জানি না। কিন্তু এটি ইতোমধ্যে পরিষ্কার হয়েছে যে, অনেকেই এ হামলায় নিহত ও আহত হয়েছেন।’

এদিকে পুলিশ জানিয়েছে, শপিং মলে সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তারের সময় তার কাছে বন্দুক ও গুলি ছিল।

পুলিশ ওই সন্দেহভাজন যুবক ‘জাতিগত ডেনিশ’ বলে জানিয়েছে। সোমবার তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এ হামলায় অন্য কেউ জড়িত এমন তথ্যের কোনো ইঙ্গিত মেলেনি এবং ওই শপিং মলের দোকানের মালিকদের ভিডিও ফুটেজ সংরক্ষণ করার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM