পরিত্যক্ত হলো বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি

0

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। বাংলাদেশ ১৩ ওভার ব্যাটিং করার পরই আবার ডোমিনিকার আকাশ ভেঙে বৃষ্টি নামে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দিনের শুরু থেকেই উইন্ডসর পার্কে ছিল বৃষ্টি। ফলে টস হয় পৌনে দুই ঘণ্টা দেরিতে। ম্যাচের ওভারও কমে আসে। বাংলাদেশ সময় রাত একটা ১৫ মিনিটে খেলা শুরু হয় প্রত্যকে দলের জন্য ১৬ ওভার বরাদ্দ রেখে। তবে সেটিও অর্ধেক হতে পারেনি।

টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। ৩ বলে ২ রান করে প্রথম ওভারেই আলজারি জোসেফের বলে উইকেট দিয়ে সাজঘরে ফেরেন মুনিম শাহরিয়ার। দ্বিতীয় উইকেটে ১৮ বলে ৩৪ রানের জুটি গড়েন এনামুল হক বিজয় ও সাকিব আল হাসান। সেখানে বিজয়ের অবদান ছিল ১০ বলে ১৬ রান। তিন বাউন্ডারি হাঁকানোর পর ওবেদ ম্যাককয়ের বলে এলবিডব্লিউ হন বিজয়।

তৃতীয় উইকেটে সাকিব ও লিটন দাসের ১৭ বলে ২০ রানের জুটি আসে। লিটন ১৪টি বল মোকাবেলা করে করেন মাত্র ৯ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১৩ বলে ৮ রান করেন। লিটন ও রিয়াদ দুইজনকেই শিকার করেন রোমারিও শেফার্ড। রিয়াদের আগেই সাজঘরে ফেরেন সাকিব। বাঁহাতি অলরাউন্ডার দুই চার ও দুই ছক্কায় করেন ১৫ বলে ২৯ রান। একই ওভারে শূন্য রানেই আউট হন আফিফ হোসেন ধ্রুব।

দলের বিপদের মুহূর্তে নুরুল হাসান সোহান খেলেন ১৬ বলে ২৫ রানের অতীব প্রয়োজনীয় ইনিংস। শেখ মেহেদী হাসান ৩ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। নাসুম আহমেদ ৪ বলে ৭ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ ব্যাটিং করতে পারে ১৩ ওভার। সংগ্রহ করে ৮ উইকেটে ১০৫ রান। তারপরই আবার নামে বৃষ্টি।

এরপর আর খেলা মাঠে গড়ায়নি। ফলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেফার্ড তিনটি ও হেইডেন ওয়ালশ দুইটি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ১০৫/৮ (১৩ ওভার)

সাকিব ২৯, সোহান ২৫, বিজয় ১৬, লিটন ৯, রিয়াদ ৮; শেফার্ড ৩/২১, ওয়ালশ ২/২৪।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...