জঙ্গল সলিমপুরে গুরুত্বপূর্ণ স্থাপনা গড়ে তোলার পরিকল্পনা

0

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আজ বিকেলে চট্টগ্রামের সীতাকুন্ডের জঙ্গল সলিমপুরের সরকারি খাস জায়গা পরিদর্শন করেছেন।

জেলখানা, ক্রীড়া কমপ্লেক্স, বিশেষায়িত হাসপাতাল, ইকোপার্কসহ বিভিন্ন সরকারি দপ্তর করার জন্য তিনি এসব জায়গা পরিদর্শণে আসেন।

পরিদর্শনের পর তিনি সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বলেন, সরকারি জায়গা দখল বেআইনি। সলিমপুরে নতুনভাবে যেন কেউ সরকারি জায়গা দখল না করে সেজন্য জেলা প্রশাসনকে নোটিশ দেওয়ার নির্দেশ দেন মন্ত্রী।

পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তা ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারটি বর্তমানের স্থান থেকে সরিয়ে জঙ্গল সলিমপুরে নিয়ে যাওয়ার পাশাপাশি ওই এলাকায় একটি ইকোপার্ক গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

একই সাথে বিশ্বমানের একটি হাসপাতাল, আইকনিক মসজিদ, বেতার ভবন, জাতীয় তথ্য কেন্দ্র, নভোথিয়েটারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...