৫ বাংলাদেশি নিউ ইয়র্ক ডেমোক্রেট প্রাইমারি নির্বাচনে জয়ী

0

নিউ ইয়র্ক অঙ্গরাজের ডেমোক্রেট প্রাইমারি নির্বাচনে অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪ আসনে বিভিন্ন পদে ৫ জন বাংলাদেশি-আমেরিকান জয়ী হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৮ জুন) প্রাইমারি নির্বাচনে স্ব স্ব দলের পক্ষ থেকে তারা নির্বাচিত হন।

অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪ আসনে ডেমোক্রেট প্রাইমারি নির্বাচনে জয়লাভকারী বাংলাদেশিরা হলেন-বাংলাদেশি আমেরিকান জামিলা উদ্দিন, মাহতাব খান, নুসরাত আলম, মোহাম্মদ সাবুল উদ্দিন ও জামি কাজী। আরেক বাংলাদেশি আমেরিকান প্রার্থী মাজেদা উদ্দিন ভালো ফল করলেও তার ভাগ্য ঝুলে আছে। অর্থাৎ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমান ভোট পেয়েছেন তিনি। এই পদে কে জয়ী হবেন তা নির্ভর করছে অ্যাবসেন্টি ব্যালট গণনার ওপর।

নির্বাচনের দিন তুলনামুলকভাবে ভোটারদের উপস্থিতি ছিলো কম। ফলে একাধিক ভোট কেন্দ্র ছিলো নিরব। এদিন সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলে। বাংলাদেশি কমিউনিটির প্রার্থীরা ভোটারদের যাতায়াতের জন্য যানবাহণের ব্যবস্থা করার পরও অনেক বাংলাদেশি-আমেরিকান ভোট দিতে যাননি বলে জানা গেছে।

এ আসনে অ্যাসেম্বলী পদে বর্তমান অ্যাসেম্বলী সদস্য ডেভিড ওয়েপ্রিন পেয়েছেন ৩২৩৩ ভোট ও বাংলাদেশী মিজান চৌধুরী পেয়েছেন ৮১৭ ভোট। একই আসনে ডিষ্ট্রিক্ট লীডার পদে ডেভিড ওয়েপ্রিন পেয়েছেন ২৫৯০ ভোট এবং প্রতিদ্বন্ধী বাংলাদেশি মোহাম্মদ শাহনেওয়াজ পেয়েছেন ৮০৬ ভোট।

এছাড়াও অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪বি থেকে ফিমেল ডিস্ট্রিক্ট লীডার পদে মাজেদা উদ্দীন ও রাভনীত ৫৯০ করে সমান সমান ভোট পাওয়ায় চুড়ান্ত বিজয়ীর নাম ঘোষণা করা হয়নি।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...