চেক প্রতারণা মামলায় কণ্ঠশিল্পী আবদুল মান্নান রানার কারাদণ্ড

0

চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের দুই মামলায় কণ্ঠ শিল্পী ও ব্যবসায়ী আব্দুল মান্নান রানাকে (৬৫) ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত এ রায় দেন। রায়ের সময় আসামি অনুপস্থিত ছিলেন।

আব্দুল মান্নান রানা নগরীর বন্দর থানার মধ্যম গোসাইলডাঙ্গা আব্দুল আজিজের ছেলে।

নগরীর কোতোয়ালী থানার চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুল্লাহ আল হারুন চেক জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুইটি মামলা করেন ২০১৪ সালে। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা, অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজঅনার হয়। পরে রানার বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।

বাদী পক্ষের আইনজীবী তপন কুমার দাশ বলেন, প্রায় ২ কোটি টাকার চেক প্রতারণা ও আত্মসাতের মামলায় সঙ্গীতশিল্পী আব্দুল মান্নান রানাকে পৃথক দুই মামলায় এক বছর করে মোট দুই বছরের কারাদণ্ড ও চেকের সম পরিমাণ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, শিল্পী আব্দুল মান্নান রানা ৮০ ও ৯০-এর দশকে বেশ কিছু বাংলা চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন। ১৯৯৬ সালে সালমান শাহ অভিনীত সত্যের মৃত্যু নেই সিনেমায় গাওয়া ‘চিঠি এল জেলখানাতে অনেক দিনের পর’ গানটি বেশ জনপ্রিয় হয়। এখনো ওই গান স্মৃতিকাতর করে সালমান শাহর ভক্ত ও সোনালি সময়ের চলচ্চিত্রপ্রেমীদের।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...