বন্যার্তদের পাশে “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন”

0

“এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২” সালের সাবেক শিক্ষার্থীদের সংগঠন “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” সুনামগঞ্জের বন্যার্তদের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও খাবার বিতরণ করেছে।

গত শুক্রবার (২৪ জুন ২০২২) ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা চাল-ডালসহ ১৫ রকমের প্রায় ৯ টন নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও খাবার প্রায় ৬০০ পরিবারের মাঝে বিতরণ করে সুনামগঞ্জ সদর’স্থ গোবিন্দপুর, লালপুর ও রঙ্গারচর গ্রামে।

এসময় স্মরণকালের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে অসহায় মানুষগুলোর পাশে আরো সুসংগঠিত হয়ে পাশে থাকার বিষয়ে আয়োজকরা ঐক্যমত পোষন করেন এবং শীগ্রই উত্তরাঞ্চলের বন্যা প্লাবিত জেলায় সহায়তা প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন।

“মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিতে আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন এর কার্যক্রম চলমান আছে প্রতিষ্ঠালগ্ন থেকে।

আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন আগেও সামাজিক দায়বদ্ধতা দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে; কোভিড-১৯ কালীন বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের শিক্ষা বৃত্তি প্রদান ও পরিবহন সুবিধা নিশ্চিতকরণ, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

এখানে উল্লেখ্য যে; “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ সালের প্রাক্তন ছাত্র ছাত্রীদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক প্রতিষ্ঠান, যা ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর যৌথ মূলধনী কোম্পানী ও ফার্মসমূহের পরিদপ্তর হতে নিবন্ধিত হয়। এছাড়া ফেসবুক ভিত্তিক গ্রুপ “এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ (আমরাই কিংবদন্তী)” ২০১৭ সালের ১৫ নভেম্বর থেকে যাত্রা শুরু করে, যার বর্তমানে সদস্য সংখ্যা প্রায় ৪৬০০০ হাজার।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...