মহাবিপন্ন দুটি বনরুই উদ্ধার, গ্রেফতার ৪

0

চট্টগ্রামে দুটি বনরুই উদ্ধার করেছে ডিবি পুলিশ। এসময় বনরুই বিক্রি চক্রের চারজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় মহানগরীর শাহ আমানত সেতু সংলগ্ন হামিদ মিয়ার বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (২৪ জুন) সকালে গ্রেফতারদের কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-বন্দর) সামীম কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন—মো. ইদ্রিস (৬০), এম এ রায়হান (৪৭), নূর হোসেন (২৭) ও বিপুল শীল (২৮)।

মহানগর ডিবি (বন্দর) বিভাগের পরিদর্শক মনির হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে নতুন ব্রিজের (শাহ আমানত ব্রিজ) টোলবক্স এলাকায় অভিযান চালিয়ে দুটি বনরুই উদ্ধার করা হয়। এগুলো মহাবিপন্ন প্রজাতির বন্যপ্রাণী হিসেবে চিহ্নিত। এসময় চোরাচালান চক্রের চার সদস্যকে আটক করা হয়। পরে বনরুই দুটি চট্টগ্রাম বিভাগীয় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। আটক চারজনের বিরুদ্ধে কর্ণফুলী থানায় সোপর্দ করা হয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী বলেন, ‘বনরুই মহাবিপন্ন তালিকাভুক্ত প্রাণী। এগুলো মাটির নিচে থাকে। পুলিশ বনরুই দুটি উদ্ধার করে আমাদের হেফাজতে দিয়েছে। এদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

জেএন/এমআর

 

আরও পড়ুন
লোড হচ্ছে...