কেমন হতে পারে বাংলাদেশ একাদশ?

0

বেশ কিছু ধরে ফর্মে নেই সাবেক অধিনায়ক মুমিনুল হক। শুধু তাই নয়, ওয়েস্ট ইন্ডিজে গিয়েও বাজে ফর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন তিনি। তাই আলোচনা শুরু হয়ে গেছে, এই অভিজ্ঞ ব্যাটারকে বিশ্রাম দেওয়ার। আজ শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তিনি একাদশে থাকবেন কি না সেটা নিয়েও টিম ম্যানেজমেন্টের মধ্যে বিচার বিশ্লেষণ চলছে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, মুমিনুলকে একাদশে রাখ না হলে সে ক্ষেত্রে সুযোগ পেতে পারেন এনামুল হক। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে তিনি দলে সুযোগ পেয়েছেন। এবার একাদশে সুযোগ পাবেন কি না সেটাই দেখার।

এদিকে তরুণ ব্যাটার নাজমুল হোসেন শান্তর জায়গায়ও এনামুলকে খেলানোর কথা ভাবা হচ্ছে। যদি তিনি সুযোগ পান আট বছর পর টেস্ট খেলবেন সম্প্রতি লিস্ট ‘এ’ ক্রিকেটে রেকর্ড গড়া এই ব্যাটার।

আর কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে আরেক তরুণ পেসার শরিফুল ইসলামকে একাদশে নেওয়া হতে পারে। এই কদিন আগে শরিফুল ওয়েস্ট ইন্ডিজে যান। তিনি প্রথম টেস্টের দলে ছিলেন না।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক/এনামুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, খালেদ আহমেদ, ইবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান/শরিফুল ইসলাম।

সম্ভাব্য ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জোশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), ডেভন থমাস, রেমন রেইফার, আলজারি জোসেফ, কেমার রোচ ও জেডেন সিলস।

আরও পড়ুন
লোড হচ্ছে...